ব্রাহ্মণবাড়িয়ায় ৯শ কেজি সরকারি চাল উদ্ধার; আটক ৫

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে দুস্থ, অসহায় ও গরীব মহিলাদের জন্য দেয়া খাদ্য সহাতার ৯’শ কেজি বিজিডি’র চালসহ ৫ জনকে আটক করা হয়েছে। এসব চাল কার্ডধারীরা ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে বিক্রি করে দিয়েছেন বলে জানা যায়।

রোববার দুপুরে উপজেলার আড়াইসিধা ইউনিয়নের সামসু মিয়ার বাড়ির সামনে থেকে আল আমিন মিয়ার গরুর খামার ও আলমনগর এলাকার নাজমুল মিয়ার চাতালকল থেকে এই চালসহ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার তাদের আটক করেন। এ সময় আড়াইসিধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. সেলিম মিয়া তার সাথে ছিলেন।

আটককৃতরা হল, চাতাল মালিক নাজমুল হক, আড়াইসিধা ভবানীপুর এলাকার শাহজাহান, শাহাবুদ্দিন, খামার মালিক আল আমিন ও ফারুক মিয়া। তাদের আশুগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সরকারি খাদ্য সহায়তার চাল রোববার সকালেই আড়াইসিধা ইউনিয়ন পরিষদ থেকে ১’শ ৪১ পরিবারের মাঝে চার হাজার ২’শ ৩০ কেজি চাল বিতরণ করা হয়। এসব চাল দুস্থ, অসহায় ও গরীব মহিলা বিজিডি কার্ডধারীদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়। এসব চাল ইউনিয়ন পরিষদ থেকে সংগ্রহ করে বাড়িতে নেয়ার আগেই পরিষদ থেকে কিছু দূরে গিয়ে ৩১ জন কার্ডধারী বিক্রি করে দেয়।

এমন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার গিয়ে আড়াইসিধা সামসু মিয়ার বাড়ির আল আমিনের গরুর খামারে অভিযান চালায়। পরে সেখান থেকে ১১টি বস্তায় ৫’শ ৯৭ কেজি চাল উদ্ধার করেন। এসময় চারজনকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার আলমনগরে অভিযান চালিয়ে নাজমুল মিয়ার আর এন অটো রাইস মিল থেকে ৩’শ কেজি চাল উদ্ধার করেন।

এ ব্যাপারে আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজিমুল হায়দার জানান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করেছেন।

এছাড়াও বিজিডি’র কার্ড নিয়ে এভাবে চাল যারা উত্তোলন করে বিক্রি করে দিচ্ছেন তাদের খুঁজে বের করে কার্ড বাতিলসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply