মানিকগঞ্জে শ্বাসকষ্টে একজনের মৃত্যু, লাশ দাফনে বাধা গ্রামবাসীর

|

স্টাফ রিপোর্টার:

মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নে শ্বাসকষ্টে শনিবার দুপুরে ৬০ বছরের এক বৃদ্ধা মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে সন্দেহে নমুনা পরীক্ষার দাবিতে ওই ব্যক্তির লাশ দাফনে বাধা দিয়েছে গ্রামবাসী। বিকাল ৫টা পর্যন্ত লাশ দাফন হয়নি। তবে সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানিয়েছেন, মৃত ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য ঘটনাস্থলে ডাক্তার পাঠানো হয়েছে।

উপজেলা প্রশাসন এবং স্থানীয় সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি ইউনিয়নের একটি বাজারে ডিমের ব্যবসা করতেন। কয়েক বছর ধরে তিনি শ্বাসকষ্টের সমস্যায় ভূগছিলেন। ১২ দিন আগে ডিমের দোকানে তার শ্বাসকষ্ট দেখা দিলে স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশে ওই দিন থেকে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। শনিবার সকালে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে বেলা ১২টার দিকে তিনি মারা যান।

ইউপি সদস্য তপন কুমার বালো জানান, পুলিশ লাশ দাফন করার কথা বললে এলাকাবাসী দাবি জানায় মৃত ব্যক্তির করোনাভাইরাস পরীক্ষা করার। এছাড়া প্রশাসনের উদ্যোগেই যাতে লাশ দাফনের দাবি জানান।

মানিকগঞ্জের সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, মৃত ব্যক্তির শরীরের নমুনা সংগ্রহের জন্য চিকিৎসকদের একটি প্রতিনিধি দল ঘটনাস্থলে আছেন। নমুনা সংগ্রহের পর পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply