করোনার ভয়ে পুরো পরিবার জঙ্গলে

|

করোনার মরণথাবা থেকে বাঁচতে জঙ্গলেই বসবাস করতে চলে গেছে রাশিয়ার এক পরিবার। স্থানীয় পুলিশ বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে।

দেশটির প্রভাবশালী দৈনিক মস্কো টাইমসের শুক্রবারের এক প্রতিবেদনে বলা হয় , মধ্য রাশিয়ার সাভারডলোভস্ক অঞ্চলের একটি পরিবার করোনা আতঙ্কে জঙ্গলে গিয়ে বসবাস শুরু করেন। তাদের উদ্দেশ্য করোনার হাত থেকে জীবন বাঁচানো। ওই পরিবারটির এক আত্মীয় জানান, তার ভাই নিজের স্ত্রীসহ তিন সন্তানকে নিয়ে জঙ্গলে চলে যান বসবাস করতে। কিন্তু পুলিশ তাদের অবস্থানের খোঁজ পেয়ে যায়। পরে পরিবারটির পাঁচ সদস্যকে ২৪ ঘণ্টার মধ্যে গিয়ে উদ্ধার করে বাড়ি পাঠানোর ব্যবস্থা কর হয়। পরিবারটির এক সদস্যকে এঁটেল পোকা কামড়েছে। তাকে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা দেয়া হয়েছে।

এক বিবৃতিতে সাভারডলোভস্ক অঞ্চলের পুলিশ জানিয়েছে, ওই পরিবারটি মুদির দোকানের কিছু পণ্য ও একটি সেলফোন নিয়ে জঙ্গলে বসবাস শুরু করে। তাদের পরিকল্পনা ছিল কয়েক দিন পরপরই গ্রামে গিয়ে খাবার নিয়ে আসা। তারা খোলা আকাশের নিচে গাছের ঢালে বাসা বেঁধে ঘুমানোর ব্যবস্থা করেছিল।

বিবৃতিতে আরো জানানো হয়, তাদের এক সন্তান এঁটেল পোকার কামড়ে অসুস্থ হয়ে পড়েছে। পিতা-মাতার দায়িত্ব পালন করতে না পারায় তাদের জরিমানা করা হয়েছে। তাদের বাড়িতে পাঠানো হয়েছে। আর অসুস্থ ছেলেটিকে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সাভারডলোভস্ক অঞ্চলে ৪৩ লাখ মানুষ বসবাস করেন। সেখানে ৫৯ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর সমগ্র রাশিয়ায় ১০ হাজার ১৩১ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এরপর থেকেই দেশটিতে ছড়িয়ে পড়েছে করোনা আতঙ্ক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply