চুয়াডাঙ্গা লকডাউন; যানবাহন ও জন সাধারণের চলাচলে নিষেধাজ্ঞা

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গা জেলাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার রাতে এক প্রেস নোটের মাধ্যমে জেলায় সকল প্রকার যানবাহন ও সাধারণ মানুষের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। এছাড়া ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্যও ঘোষণা দেয়া হয়েছে। শুক্রবার সকাল থেকে এ নিয়ম জারি হয়েছে।

প্রেস নোটে বলা হয়, দেশের বিভিন্ন জেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর থেকে সেসব আক্রান্ত জেলা থেকে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করছে মানুষ। এর পরিপ্রেক্ষিতে চুয়াডাঙ্গা জেলাকে করোনা ঝুঁকিমুক্ত রাখতে পার্শ্ববর্তী জেলার সকল সীমানা ও আন্তঃউপজেলার মধ্যে সকল ধরনের যানবাহন যোগাযোগ ও জনসাধারন চলাচল নিষিদ্ধ করা হলো। তবে জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান অর্থাৎ রোগীবাহী গাড়ি, ওষুধ, পণ্যবাহী, কৃষিপণ্য ও সকল ধরনের নিত্যপ্রয়োজনীয় দ্রবাদিও মালবাহী গাড়ি এসব নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, করোনা থেকে চুয়াডাঙ্গা জেলাকে ঝুঁকিমুক্ত রাখতে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। এ নিয়ম ভঙ্গ করলে অমান্যকারীদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply