গাজীপুরে শ্বাসকষ্টে যুবকের মৃত্যু, নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরণ

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের শ্রীপুরে শ্বাসকষ্টে এক যুবকের (৩৫) মৃত্যু হয়েছে। তার দেহে করোনাভাইরাস সংক্রমণ রয়েছে কিনা তা নিশ্চিত করতে নিহতের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে কর্তৃপক্ষ।

স্বজনদের বরাত দিয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবাসিক চিকিৎসক ডা: এএসএম ফাতেহ্ আকরাম জানান, ওই যুবক দীর্ঘদিন ধরে যক্ষ্মা রোগে ভুগছিলেন। আজ (বৃহস্পতিবার) সকালে যুবকের শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তার স্বজনরা চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে আনার আগেই তাঁর মৃত্যু হয়।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রণয় ভূষণ দাস জানান, ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, তা নিশ্চিত হতে শরীরের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়েছে। এছাড়াও ওই বাড়ির সব লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে।

তিনি আরও জানান, এপর্যন্ত শ্রীপুরে ৩৯০জনকে হোম কোয়ান্টাইন করা হয়েছিল। পর্যায়ক্রমে ৩’শ ৮০জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এখনো কাউকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করা হয়নি। এছাড়াও করোনা সন্দেহে এখন পর্যন্ত ২১জনের নমুনা ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরে পাঠানো হয়েছিল, এদের মধ্যে ৯জনের রিপোর্ট করোনা নেগেটিভ এসেছে। বাকীদের রিপোর্ট এখনও হাতে আসেনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply