পটুয়াখালীতে সর্দি-জ্বরে পোশাক শ্রমিকের মৃত্যু, নমুনায় করোনা শনাক্ত

|

????????????????????????

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীর দুমকী উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের দুমকী গ্রামের এক পোশাক শ্রমিক সর্দি-জ্বর ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছে। তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন।

আজ বৃহস্পতিবার দুপুরে ওই পোশাকশ্রমিক মারা গেলে আইইডিসিআরের নির্দেশনা অনুযায়ী তার জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসক দুমকী উপজেলার দুমকী গ্রাম লকডাউন ঘোষণা করেছেন। মৃত ওই পোশাক শ্রমিক নারায়ণগঞ্জের একটি গার্মেন্টস এ কাজ করছিল। কয়েকদিন আগে তিনি নারায়ণগঞ্জ থেকে গ্রামের বাড়ী পটুয়াখালীর দুমকীতে এসেছিল।

স্থানীয় ইউপি সদস্য বিপ্লব মেম্বর জানান, দুমকী গ্রামের ওই পোশাক শ্রমিক (৩২) নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসের পোশাক শ্রমিক পদে চাকরী করছিল। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে গত রবিবার বাড়িতে আসলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের নির্দেশে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর কুমার বিশ্বাস, এসিল্যান্ড আল-ইমরান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. মীর শহীদুল হাসান শাহীনসহ স্বাস্থ্যকর্মীরা বাড়িতে এসে নমুনা সংগ্রহ করে নিয়ে পরীক্ষার জন্য ঢাকায় পাঠায়। তার অবস্থার ক্রমাবনতির পর বৃহস্পতিবার দুপুর ২টায় সে মারা যায়।

সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, এপ্রিলের প্রথম দিকে তিনি নারায়ণগঞ্জ থেকে পালিয়ে পটুয়াখালীর দুমকী উপজেলার গ্রামের বাড়ীতে আসেন বলে স্থানীয়রা তাকে নিশ্চিত করেছেন। গত ৭ এপ্রিল দুলালের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানোর পর আজ শেষ বিকালে তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে করোনায় আক্রান্ত দুলালের মৃত্যুর ঘটনায় রাতে জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী এক প্রেস-বিজ্ঞপ্তির মাধ্যমে দুমকী গ্রাম লকডাউনের ঘোষণা দেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply