খাগড়াছড়িতে কঠোর অবস্থানে প্রশাসন, প্রবেশপথে পাহারা

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

করোনা সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। এতে বদলে গেছে শহর ও শহরতলীর আশপাশের চিত্র। জেলা শহরের প্রবেশপথ জিরো মাইল এলাকায় বসানো হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর চেক পোষ্ট।

এরমাধ্যমে জরুরী কাজে নিয়োজিত পরিবহন ছাড়া অন্য সবধরণের পরিবহন প্রবেশ ও বাহির বন্ধসহ তল্লাশী করা হবে। সকালে জিরো মাইল এলাকা পরিদর্শন করেন বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল ফয়েজুর রহমান ও জেলা পুলিশ সুপার আব্দুল আজিজ।

এ সময় করোনা মোকাবেলায় জনগণকে সচেতনতার পাশাপাশি পরিবহন প্রবেশেও নিষেধাজ্ঞা দেন তারা। একইসাথে জরুরী কাজে নিয়োজিত কোন পরিবহন প্রবেশ করলে তাতে স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা জীবাণুনাশক স্প্রে করার উপর জোর দেন। এছাড়াও শহরের বিভিন্ন স্থানে জনসমাগম ও সামাজিক দূরত্ব নিশ্চিতে তৎপর রয়েছে প্রশাসন। সন্ধ্যা ৭টার মধ্যে ঔষুধের দোকান ছাড়া সবরকমের দোকান পাট বন্ধে অভিযান চালাচ্ছে মোবাইল কোর্ট।

অপরদিকে জেলা শহরের পেরাছড়া, খবংপুড়িয়া, মুসলিম পাড়া, মাষ্টার পাড়াসহ বেশ কয়েকটি গ্রাম ও পাড়া মহল্লার প্রবেশ পথে বন্ধ করে দিয়েছে স্থানীয়রা। এদিকে খাগড়াছড়ির সিভিল সার্জন জানান, হোম কোয়ারেন্টাইনে থাকা ১৬৩ জনের মধ্যে এ পর্যন্ত ১৫৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৭ জন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply