মেয়র আইভীর কারফিউ দাবির পর নারায়ণগঞ্জে কড়া অবস্থানে প্রশাসন

|

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও সদর উপজেলার বিনা কারণে ঘর থেকে বেরোলে অ্যাকশনে যাবে আইনশৃঙ্খলা বাহিনী। শহর, অলিগলি ও রাস্তায় রিক্সা-ভ্যান অটোরিকশাসহ কোনো যানবাহন চলাচল করবে না। করোনাআক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় মেয়র সেলিনা হায়াৎ আইভী তার সিটিতে কারফিউ জারির দাবির পর এ কড়া অবস্থান নিয়েছে প্রশাসন।

রোববার রাত দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেনাবাহিনী, সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, সিভিল সার্জনসহ করোনাভাইরাস এর বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সমন্বয় কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয় বলে নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন।

তিনি বলেন নারায়ণগঞ্জে করোনাভাইরাসের আক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় আগামীকাল সকাল থেকে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অ্যাকশনে নামবে। বিনা কারণে নগরবাসী রাস্তায় বেরোলে তাদেরকে আইনশৃঙ্খলা বাহিনীর মুখে পড়তে হতে হবে।

তিনি বলেন, জেল-জরিমানার পাশাপাশি পিটুনিও দেয়া হবে। তাই সবাইকে সতর্ক করা হচ্ছে ঘর থেকে না বেরিয়ে সবাই ঘরে অবস্থান করবেন। স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভী জানান নারায়ণগঞ্জ করোনায় আক্রান্ত হয়ে এরই মধ্যে ২ জন নিহত হয়েছে । সিটি কর্পোরেশন এলাকা কয়েক শত বাড়ি লকডাউন করা হয়েছে। এই পরিস্থিতির ভয়াবহতা ঠেকাতে প্রশাসনকে আরও কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রাখা ও লোক সমাগম ঠেকাতে নির্দেশ দেওয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত থাকা জেলা তথ্য অফিসার সিরাজউদ্দৌলা খান জানান, জেলা প্রশাসকের নির্দেশ নগরীর চাষারা, ২নং রেলগেট, কালীরবাজার, খানপুরসহ বিভিন্ন এলাকায় মাইকিং শুরু করা হয়েছে। মাইকিং এর মাধ্যমে আমরা জানাচ্ছি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হলে পিটুনি জেলা জরিমানার মতো কঠোর পদক্ষেপ হাতে নেয়া হবে।

এ বিষয়ে জেলা অতিরিক্ত ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি বলেন, করোনা মোকাবেলায় কাল সকাল থেকে প্রশাসন জিরো টলারেন্স ভূমিকায় থাকবেন। ঘরের বাইরে কাউকে বের হতে দেয়া হবে না। বের হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। জেলার ৩টি থানায় সারাক্ষণ আইনশৃঙ্খলা বাহিনী সড়কে টহল দিবে। মানুষকে বাড়িতে রাখতে আমরা সর্বোচ্চ পর্যন্ত যাবো।

জেলা প্রশাসক জসিম উদ্দিনের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াত আইভী সেনাবাহিনীর সিও লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মোস্তাকিম,পুলিশ সুপার জায়েদুল আলম, র‍্যাব ১১ এর সিও লেফট্যানেন্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, মেজর সাজ্জাদ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোস্তাফিজুর রহমান, র‍্যাব ১১ এর কালিরবাজার ক্যাম্প ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply