বার্সেলোনার জয়ের দিন পয়েন্ট হারালো রিয়াল

|

লা লিগায় জয়রথ ধরে রেখেছে বার্সেলোনা। দুর্বল লেভান্তেকে ৩-০ গোলে হারিয়ে লিগে টানা ১৮ ম্যাচে অপরাজিত রইলো কাতালানরা।

লিগে নিজের ৪শ তম ম্যাচে খেলতে নেমেই রেকর্ড বুকে নাম তুলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি। ম্যাচের ১২ মিনিটেই গোল করে ইউরোপের সেরা ৫ লিগের মধ্যে একটি ক্লাবের হয়ে যৌথভাবে ব্যক্তিগত সর্বোচ্চ গোলের মালিক হোন তিনি। ৩৬৫ গোল করে এই আর্জেন্টাইন ছুঁয়েছেন বুন্দেসলিগায় খেলা সাবেক জার্মান তারকা গার্ড মুলারকে। একই সঙ্গে লেভান্তের বিপক্ষে ঘরের মাঠে খেলা শেষ ৬ ম্যাচেই গোল করেছেন লিওনেল মেসি। এদিন মেসি ছাড়াও বার্সার হয়ে দুটি গোল করেন লুইস সুয়ারেজ ও পলিনিয়ো।৩-০ গোলের জয়ে ১৮ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ৪৫ পয়েন্ট।

চিরপ্রতিন্দ্বন্দ্বীদের জয়ের দিন পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ। গ্যারেথ বেলের জোড়া গোলের পরও সেল্টাভিগোর বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে স্প্যানিশ জায়ান্টরা।

ঘরের মাঠে শুরু থেকেই রিয়াল মাদ্রিদকে চেপে ধরে সেল্টাভিগো। কিন্তু ১৩ ও ২৫ মিনিটে সহজ মিসে এগিয়ে যাওয়া হয়নি স্বাগতিকদের। ৩৩ মিনিটে কেইলর নাভাসকে বোকা বানিয়ে গোল আদায় করে নেন ড্যানিয়েল ভাস। ৩৬ মিনিটে টনি ক্রুসের অ্যাসিস্ট থেকে গ্যারেথ বেলের গোলে সমতায় ফেরে গ্যালাকটিকোরা। ২ মিনিট পর আবারও এই ওয়েলশ ম্যানের গোলে লিডও নিয়েছিল লস ব্ল্যাঙ্কোরা। ৭১ মিনিটে স্পটকিক ঠেকিয়ে রিয়ালকে এযাত্রায় বাঁচিয়ে দেন কেইলর নাভাস। কিন্তু ৮২ মিনিটে জিদান শীষ্যদের হতাশা বাড়ে গোমেজের গোলে সেল্টা সমতায় ফিরলে। ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের ৪ নম্বরে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।









Leave a reply