কুমিল্লায় করোনা উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার দাউদকান্দিতে করোনা উপসর্গ নিয়ে এক কৃষকের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৮টায় মারা যান তিনি। মৃত ব্যক্তি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এর আগে লক্ষণ দেখে শনিবার রাতে আশেপাশের সাতটি পরিবারকে লকডাউনের আওতায় এনেছিলো স্থানীয় প্রশাসন।

দাউদকান্দি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শাহিনুর আলম সুমন জানান, মৃত ওই ব্যক্তি ৪-৫ দিন আগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে জ্বর, সর্দি এবং কাশিজনিত রোগের চিকিৎসা নিয়ে যান। শনিবার পূর্বের সমস্যাগুলোর সাথে শ্বাসকষ্ট শুরু হওয়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে যোগাযোগ করে তার পরিবারের লোকজন। চিকিৎসকরা তার বাড়িতে গিয়ে অসুস্থতার লক্ষণকে করোনাভাইরাসের লক্ষণ সন্দেহে উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শে ওই কৃষকের পরিবারসহ ৭টি পরিবারকে লকডাউনের আওতায় আনে। রোববার সকালে তার নমুনা সংগ্রহ করে সরকারি রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) এ পাঠানোর সিদ্ধান্ত ছিল। এর আগেই আজ সকাল ৮টায় তার মৃত্যু হয়।

দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম জানান, করোনা আক্রান্ত সন্দেহে একটি বাড়ি লকডাউন করা হয়। সেখানে আক্রান্ত সন্দেহভাজন ব্যক্তির পরিবারও রয়েছে।স্বাস্থ্য কর্মকর্তারা নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠাবে। রিপোর্ট আসলে জানা যাবে মারা যাওয়া ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply