আইন অমান্য করবেন না, মধ্যপ্রাচ্য প্রবাসীদের উদ্দেশ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী

|

প্রবাসে বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বসবাসকারী প্রবাসীদের সেখানকার আইন মেনে চলার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ অনুরোধ জানান তিনি।

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে করোনাভাইরাস। এর সর্বনাশা ঢেউ আছড়ে পড়েছে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে। যে দেশগুলোতে লাখ লাখ বাংলাদেশি অবস্থান করছেন। মূলত প্রাণঘাতী ভাইরাসের করাল গ্রাসের মধ্যে সেই অঞ্চলে কোনও সমস্যা সৃষ্টি না করতে তাদের এ অনুরোধ জানিয়েছেন শাহরিয়ার আলম।

স্ট্যাটাসে তিনি লিখেছেন, প্রবাসে, বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে যে ভাই-বোনেরা আছেন, তাদের উদ্দেশ্যে অনুরোধ। করোনাভাইরাস সৃষ্ট সমস্যায় আপনাদের অনেকের কর্মক্ষেত্রে অনেক ধরনের সমস্যা হচ্ছে। আমরা তা জানি। কিন্তু কোনও পরিস্থিতিতেই দয়া করে আপনারা আপনাদের নিয়োগদাতার বা স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করবেন না।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী লেখেন, আপনাদের সাময়িক সমস্যা হতে পারে। মনে রাখবেন যে দেশে আছেন, সেই দেশের সরকার সমস্যাগুলো দেখে সমাধান করবে। কিন্তু কোনোক্রমেই আইন অমান্য করবেন না।

প্রবাসীদের প্রতি পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও লেখেন, সমস্যার সমাধান না হলে যে দেশে আছেন, সেখানকার বাংলাদেশ দূতাবাসে জানান। আমরা যথাসাধ্য চেষ্টা করব সমস্যা সমাধানের। তবে কারও প্ররোচনায় আপনারা নির্দেশনা অমান্য করলে তা আমাদের আওতার বাইরে চলে যেতে পারে। ফলে আপনারা কাঙ্ক্ষিত ফলাফল পাবেন না।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply