মহেষখালীতে বজ্রপাতে ৩ লবণ শ্রমিক নিহত

|

প্রতীকী ছবি

কক্সবাজারের মহেশখালীতে কালবৈশাখীর তাণ্ডবে তিন লবণচাষী নিহত হয়েছেন। শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে বজ্রপাতে মাঠেই নিহত হন তারা। কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে বড় মহেশখালী ও হোয়ানক ইউনিয়নজুড়ে লবণের মাঠগুলোও বেশিরভাগ লণ্ডভণ্ড হয়ে গেছে।

বজ্রপাতে নিহত তিন লবণচাষী হলেন হোয়ানকের পশ্চিম বানিয়াকাটা এলাকার নেছার আহম্মদের ছেলে মোহাম্মদ মানিক (১৭), পেকুয়া উপজেলার টৈটং ধৈনিনিয়া কাটা এলাকার ছৈয়দুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান এবং বড় মহেশখালী ইউনিয়নের জাগিরাঘোনা এলাকার জালাল আহমদের ছেলে মো. ফারুক (২৫)।

এর মধ্যে মানিক মৈন্নাঘোনা লবণ মাঠে এবং ফারুক কালাপাইন্না ঘোনায় লবণ মাঠে কাজ করা অবস্থায় বজ্রপাতে নিহত হন। মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জামিরুল ইসলাম বজ্রপাতে ৩ জন নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

লবণচাষীরা জানিয়েছেন, হঠাৎ আসা কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে বেশিরভাগ লবণের মাঠ পানিতে ভেসে গেছে। শনিবারের কালবৈশাখী তাণ্ডবে উপজেলার মাতারবাড়ী, ধলঘাটা, কালামারছড়া, হোয়ানক, বড় মহেশখালী, কুতুবজোম ও পৌরসভার লবণচাষীদের মাঠের লবণ বৃষ্টির পানিতে ভেসে গিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের তীব্রতায় বেশ কিছু কাঁচা বাড়িও ভেঙে গেছে বলে স্থানীয়রা জানান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply