করোনা মোকাবেলায় ৭ উদ্যোগ নিয়ে শাহরুখ খান

|

করোনা সংকটে আগেই মানুষের পাশে থাকার কথা জানান শাহরুখ খান। তার প্রতিষ্ঠান কলকাতা নাইট রাইডার্স, রেড চিলিস এন্টারটেইনমেন্ট, মীর ফাউন্ডেশন ও রেড চিলিস ভিএফএক্স বেশ কিছু ত্রাণ তহবিলে সহযোগিতা করে। তারই ধারাবাহিকতায় এবার সাতটি উদ্যোগের কথা জানালেন তিনি।

টুইটারে শাহরুখ লেখেন, ‘কঠিন পরিস্থিতিতে চারপাশের সবাই অক্লান্ত পরিশ্রম করছে। কেউ কারও আত্মীয় না হলেও সবাই অনুভব করতে চায় তারা একা নয়। আসুন আমরা সবাই একে অপরের জন্য সামান্য কিছু করি। সব ভারতীয় একই পরিবার।’ এছাড়া বিভিন্ন সংস্থার সঙ্গে করোনা মোকাবেলায় শাহরুখ সাতটি উদ্যোগের কথা জানান। সেগুলো হলো-

১. প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির করোনা তহবিল: শাহরুখের যৌথ মালিকানাধীন আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) দল কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে অঘোষিত অঙ্কের অনুদান।

২. মহারাষ্ট্র মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল: শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিস এন্টারটেইনমেন্ট অনুদান দিয়েছে।

৩. স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই): ৫০ হাজার পিপিই কিট সরবরাহে পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্র সরকারের সঙ্গে কাজ করবে শাহরুখের কলকাতা নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশন।

৪. এক সাথ-দ্য আর্থ ফাউন্ডেশন: এই সংস্থার সঙ্গে মিলে শাহরুখের মীর ফাউন্ডেশন কমপক্ষে একমাস মুম্বাইয়ের ৫ হাজার ৫০০ পরিবারকে প্রতিদিনের খাদ্যসামগ্রী বিতরণ করবে। এছাড়া দুই হাজার পরিবার ও হাসপাতালের টাটকা খাবার রান্নার জন্য একটি কিচেন স্থাপন করা হবে।

৫. রোটি ফাউন্ডেশন: এই সংস্থার সহযোগিতায় শাহরুখের মীর ফাউন্ডেশন করোনাভাইরাস সংকটে ক্ষতিগ্রস্ত দিনমজুর ও দুস্থদের খাবার দেবে। কমপক্ষে একমাস প্রতিদিন ১০ হাজার মানুষের জন্য ৩ লাখ খাদ্যসামগ্রী সরবরাহ করা হবে।

৬. ওয়ার্কিং পিপল’স চার্টার: এই সংস্থার সঙ্গে শাহরুখের মীর ফাউন্ডেশন কমপক্ষে একমাস দিল্লির আড়াই হাজারেরও বেশি দিনমজুরের জন্য মৌলিক চাহিদা ও মুদিপণ্য সরবরাহে কাজ করবে।

৭. অ্যাসিডদগ্ধদের জন্য সহায়তা: শাহরুখের মীর ফাউন্ডেশন ভারতের উত্তর প্রদেশ, দিল্লি, বিহার, পশ্চিমবঙ্গ ও উত্তরাখণ্ডের শতাধিক অ্যাসিডদগ্ধ নারীকে প্রতি মাসে ভাতা দেবে ও তাদের মৌলিক চাহিদা পূরণ করবে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply