রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

|

রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তাসহ বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি, ২০১৬ সালের বিজ্ঞপ্তির ভিত্তিতে কেন নিয়োগ পরীক্ষা নেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

রোববার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। আগামী ১২ জানুয়ারি ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে সমন্বিতভাবে এ তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল।

২০১৬ সালে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশে রাষ্ট্রায়ত্ত তিনটি ব্যাংক বিভ্ন্নি পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিলেও কোনো পরীক্ষা নেয়নি। তবে গত বছর আগস্ট এবং সেপ্টেম্বর মাসে একই পদের জন্য এই তিনটি ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি দিলে ২৮ জন পরীক্ষার্থী আগামী ১২ জানুয়ারি অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন। তার পরিপ্রেক্ষিতে আদালত কেনো ২০১৭ সালের বিজ্ঞপ্তি অবৈধ ঘোষণা করা হবে না এবং কেনো ২০১৬ বিজ্ঞপ্তির ভিত্তিতে নিয়োগ পরীক্ষা নেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

তবে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে।

যমুন অনলাইন: এএস/টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply