করোনা নিয়ে সরকারের সমালোচনা করায় উপজেলা আ’লীগ ও ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের নির্দেশ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

করোনা পরিস্থিতি নিয়ে সরকারের কর্মকাণ্ডে সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) এ পোষ্ট দিয়ে আত্মগোপনে রয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর আওয়ামী লীগ ও ছাত্রলীগের দুই নেতা। পুলিশ তাদের আটক করতে একাধিকবার অভিযান চালিয়েছে।

এদিকে অভিযুক্ত এই নেতাদের দল থেকে বহিষ্কারের জন্য নির্দেশ দিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগ সভাপতি র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি। দলের সাধারণ সম্পাদক এবং জেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে এই নির্দেশ দেন তিনি।

জানা যায় বিজয়নগর উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃধা তার নিজস্ব ফেসবুক আইডিতে সম্প্রতি একাধিক পোষ্ট দেন সরকারের সমালোচনা করে। যার একটিতে তিনি বলেন ‘আওয়ামী লীগ এখন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গেছে। বাঁচাও বাঁচাও বলে চিৎকার করছেন! প্লিজ দুষ্ট লোকের মিষ্টি কথা থেকে বের হয়ে আসুন!’।

অন্য আরেকটি পোষ্টে এই নেতা বলেন ‘চীনে করোনা ভাইরাস হওয়ার কিছুদিন পর প্রধানমন্ত্রী মসজিদগুলো মুসলমানদের জন্যে খুলে দিল! আর সৌদি আরব, কুয়েত ও বাংলাদেশ মসজিদে নামাজ পড়া নিষিদ্ধ করে দিল।’

বিজয়নগর উপজেলা ছাত্রলীগের সভাপতি এস এম মাহবুব হোসাইন করোনা পরিস্থিতিতে মাঠে নিয়োজিত একটি বিশেষ বাহিনীর কর্মকাণ্ড নিয়ে সমালোচনা করে পোষ্ট দেন। পরবর্তীতে আবার ভুল স্বীকার করে আরেকটি পোষ্ট দেন।

এই ব্যাপারে বিজয়নগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট তানভীর ভূঁইয়া জানান ফেসবুকে তাদের পোষ্ট জেলা আওয়ামীলীগ সভাপতি র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি’র নজরে আসার পর তিনি তাদের দল থেকে বহিষ্কার এবং আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদককে নির্দেশ দেন। সংসদ সদস্যের নির্দেশে পুলিশ তাদের আটক করতেও অভিযান চালায়।

বিজয়নগর উপজেলা আওয়ামীলীগ সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া জানান তাদেরকে সতর্ক করা হয়েছে। একটা ভুল করে ফেলেছে। সে জন্য ক্ষমা চেয়েছে। এরপর জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক তাদেরকে ক্ষমা করে দিয়েছেন।

তবে এই ব্যাপারে বিজয়নগর উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর মৃধা ও বিজয়নগর উপজেলা ছাত্রলীগে সভাপতি এস এম মাহবুব হোসাইনের সাথে যোগাযোগ করতে চাইলে মুঠোফোনে তাদের পাওয়া যায়নি।

তবে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার জানান, করোনা পরিস্থিতির পর তাদের বিরুদ্ধে দলীয় পদক্ষেপ নেয়া হবে। তবে ক্ষমা চেয়ে তারা পাল্টা পোষ্ট দিয়েছে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply