কোয়ারেন্টাইন থেকে মাওলানা সাদ জানালেন, মানুষের পাপের কারণেই করোনা

|

মামলার পর থেকে খোঁজ পাওয়া যাচ্ছে না ভারতের তাবলিগ জামাতের নেতা মাওলানা সাদের। দিল্লি পুলিশ তাকে খুঁজছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। এর মধ্যেই জানা গেছে, কোয়ারেন্টাইনে রয়েছেন তিনি।

এক অডিওবার্তায় মাওলানা সাদ নিজেই এ কথা জানিয়েছেন বলে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি ও টাইমস অফ ইন্ডিয়া।

অডিওবার্তায় মাওলানা সাদের এমন বক্তব্যের পর তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছে দিল্লি পুলিশ। গত বুধবার মারকাজ ইউটিউব চ্যানেলে সাদের দুটি অডিও ক্লিপস প্রকাশ করেছে।

এর প্রথমটিতে সাদকে বলতে শোনা গেছে, করোনাভাইরাস তাবলিগ জামাতের কাউকে স্পর্শ করতে পারবে না। তবে মৃত্যুর জন্য মসজিদই সর্বোত্তম স্থান।

এর পরের অডিও ক্লিপসে ভিন্ন বার্তা দেন সাদ। সেখানে তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন বলে জানান। সাদ বলেন, সন্দেহাতীতভাবে মানুষের পাপের কারণেই বিশ্বে এ মহামারি পাঠিয়েছেন আল্লাহ। আমাদের এ সময়ে বাড়িতে থাকা উচিত ও আল্লাহর কাছে বেশি বেশি ক্ষমা চাওয়া উচিত। তাছাড়া চিকিৎসকের পরামর্শ মেনে চলা এবং সরকারের প্রশাসনের সহযোগিতা করা উচিত। আমাদের সাথীরা যে যেখানেই থাকুন সরকারের নির্দেশ মোতাবেক আপনারা কোয়ারেন্টাইনে চলে যান। এটা ইসলাম ও শরিয়তের বিপক্ষে নয়।

সাদ আরও জানান, তিনি দিল্লিতেই রয়েছেন। চিকিৎসকের পরামর্শ মেনে এখন কোয়ারেন্টিনে রয়েছেন। তবে অডিওক্লিপ দুটির কণ্ঠ মাওলানা সাদের কিনা সে বিষয়ে শতভাগ নিশ্চিত করেনি ভারতীয় মিডিয়াগুলো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply