জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বগুড়ায় আইসোলেশনে শিশুর মৃত্যু

|

বগুড়া ব্যুরো:

বগুড়ার মোহাম্মাদ আলী হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি থাকা ১৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার সন্ধ্যায় মারা যায় শিশুটি।

চিকিৎসকরা জানিয়েছেন, সপ্তাহখানেক ধরে পায়ের ব্যথায় ভুগতে থাকা শিশুটি তিনদিন ধরে জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলো। বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে স্বজনরা দুপুরে তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করেন।

মোহাম্মাদ আলী হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার শফিক আমিন যমুনা নিউজকে জানান, জ্বর ও শ্বাসকষ্ট থাকায় গাবতলী উপজেলার ওই শিশুকে বুধবার বিকেল ৩টার দিকে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়। স্বজনরা জানিয়েছেন, সপ্তাহ খানেক ধরে পায়ের ব্যথায় শিশুটি অসুস্থ থাকায় তারা স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার থেকে শিশুটি পায়ের ব্যথার সঙ্গে জ্বর ও শ্বাসকষ্টে ভুগতে শুরু করে। বুধবার সকালে শ্বাসকষ্ট বেড়ে গেলে তারা দুপুরে তাকে হাসপাতালে আনেন।

ডাক্তার শফিক আরো জানান, ভর্তির সময় শিশুটির অবস্থা খুবই নাজুক ছিলো। পরে অক্সিজেন দেয়ার পর কিছুটা স্থিতিশীল ছিলো তার শারীরিক অবস্থা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মারা যায় শিশুটি। করোনা ভাইরাসের উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট থাকায় মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানান এই চিকিৎসক।

ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মোস্তাফিজুর রহমান জানান, যেহেতু করোনার উপসর্গ থাকার কারণে শিশুটিকে আইসোলেশনে ভর্তি করা হয়েছিলো, তাই তার দাফনের প্রক্রিয়াও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী করা হবে। পাশাপাশি ওই শিশুটির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণার প্রক্রিয়াও চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply