ঢাকার রাস্তায় জয়া আহসান; খাওয়াচ্ছেন লকডাউনে অভুক্ত কুকুরকে

|

করোনাভাইরাসের স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। মানুষ তো অসহায় হয়ে পড়েছেই পাশাপাশি অভুক্ত সময় পার করছে বেওয়ারিশ কুকুরগুলোও। কথায় আছে, ‘জীবে দয়া করে যেই জন, সেই জন সেবিছে ঈশ্বর’। এই ভাবনা থেকেই কিনা অসহায় প্রাণিগুলোর পাশে গিয়ে দাঁড়িয়েছেন অভিনেত্রী জয় আহসান।

ফেসবুকে জয়ার ভাই অদিত মাসুদ কয়েকটি ছবি দিয়েছেন, সেখানে গেছে,  হাতে গ্লাভস ও মুখে মাস্ক পরে পরম মমতায় পথের অভুক্ত কুকুরগুলোর খাবার খাওয়াচ্ছেন জয়া। অদিত মাসুদ লিখেছেন, ‘জয়া আপুর জন্য আমার গর্ব হচ্ছে।’

জানা গেছে, খাবারের ব্যাগ হাতে বাসার সহযোগীকে নিয়ে ঢাকার দিলুরোড, ইস্কাটন গার্ডেন ও মগবাজার এলাকার বিভিন্ন স্থানে অভুক্ত কুকুরকে খাইয়ে যাচ্ছেন এই অভিনেত্রী।

একজন ভক্ত লিখেছেন, আমার দেখা জয়া আহসানের শ্রেষ্ঠ ছবি। এ পর্যন্ত তার যত ছবি দেখেছি এই ছবিটার মতো মুগ্ধতা আর কোনো ছবি আমার হৃদয়ে ছড়ায়নি। আপনার উচ্ছিষ্ট খাবারটুকু বাইরে রেখে আসুন।

পশুপাখিদের নিয়ে কাজ করে এমন অনেক এনজিও’র সাথে অনেকদিন ধরেই যুক্ত জয়া।কিন্তু তাঁর এই ভাবনা বা কাজকে তিনি কখনও প্রচারের আলোয় নিয়ে আসেননি।

এই সময় ভারতেই থাকার কথা ছিল জয়ার। ‘অর্ধাঙ্গিনী’ ছবির ডাবিং এখনও বাকি। করোনাভাইরাস আরও অনেকের মতো বদলে দিয়েছে জয়ার সব হিসেবনিকেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply