করোনা পরিস্থিতি মোকাবেলায় জাতীয় কমিটি গঠন উচিত: মির্জা ফখরুল

|

করোনা পরিস্থিতি মোকাবেলায় জাতীয় কমিটি গঠন দরকার ছিলো বলে মনে করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ মঙ্গলবার সকালে যমুনা টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ-বিএনপি’সহ সব রাজনৈতিক দল আর সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে এমন কমিটি হতে পারে। আগে থেকে ব্যবস্থা নিলে করোনা পরিস্থিত এতো জটিল হতো না।

করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠার কথা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, করোনা পরিস্থিতি শুধু এখন বাংলাদেশের সংকট নয় এটা একটি বৈশ্বিক সংকট। এটা এই শতাব্দির সবচেয়ে বড় সংকট হিসেবে দেখা দিয়েছে। এবং দুর্ভাগ্যজনক ভাবে বিশ্বের উন্নত দেশ সমূহুও এর মোকাবেলায় প্রায় ব্যর্থ হয়েছে।

পরিস্থিতি মোকাবেলায় সরকারের আরো আগেই কার্যকর ব্যবস্থা নেয়া উচিৎ ছিলো বলে জানিয়ে তিনি বলেন, এখনই আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। আর আত্মতুষ্টি আসলে তা হবে ভয়াবহ। সরকার প্রথম থেকেই দেখলে এই সংকট এতো প্রকট হতো না।

করোনার মত দুর্যোগে জাতীয় কমিটি গঠনের পরামর্শ দিয়ে বিএনপি মহাসচিব বলেন, এখন পর্যন্ত একটা জাতীয় কমিটি গঠন করা হয়নি। যেটা করা উচিত ছিলো বলে আমি মনে করি। এরজন্য প্রধানমন্ত্রীকে উদ্যোগ নিতে হবে। আর এই কমিটি ভিডিও কনফারেন্সের মাধ্যেমেও গঠন করতে পারেন। এর কারণে সবার মধ্যে ধারণা জন্মাবে যে আমরা ঐক্যবদ্ধ।

আতঙ্কিত না হয়ে বিএনপি নেতাকর্মীদের জনগনের পাশে থাকার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নিজস্ব নিরাপত্তাকে নিশ্চিত করে দুঃস্থ মানুষের পাশে দাঁড়ান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply