পটুয়াখালীতে জেলেদের জন্য বরাদ্দ চাল বিক্রির সময় আটক ২

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীতে জেলেদের জন্য বরাদ্ধকৃত ১০ বস্তা চাল চেয়ারম্যানের নির্দেশে বাজারে বিক্রিকালে দুইজনকে আটক করে পুলিশে সোপার্দ করেছে স্থানীয় জনতা।

ঘটনাটি ঘটেছে গতকাল রাতে কমলাপুর ইউনিয়নের উত্তর ধরান্দি লঞ্চঘাট এলাকায়। আটককৃতরা হলেন টমটম চালক জাকির ও দোকানদার সোহাগ। তাদের দুইজনের বাড়ী সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের ধরান্দি গ্রামে। এ ব্যপারে ওই ইউনিযনের চেয়ারম্যান মোঃ মনির হোসেনকে প্রধান আসামী করে সদর থানায় একটি মামলা প্রক্রিয়াধীন।

কলাগাছিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইনেসপেক্টর সাইদুর ইসলাম জানান, ওই এলাকায় বশির শিকদারের বাড়ীতে জেলেদের ভিজিএফের চাল রয়েছে এলাকাবাসীর এমন সংবাদের ভিত্তিতে পুলিশ গিয়ে সেখানে তল্লাশি করে কোন চাল না পেয়ে পরে লঞ্চঘাটে অভিযান চালানো হয়। সেখানে টমটম থেকে ১০ বস্তা চাল জনৈক সোহাগের দোকানে উঠানোর সময় চালসহ ওই দুইজনকে আটক করা হয়। পরে সদর থানার এসআই ইউসুফ এসে চালসহ আটককৃতদের সদর থানায় নিয়ে যায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজুর রহমান জানান, জেলেদের খাদ্য সহায়তার জন্য বরাদ্দকৃত ১০ বস্তা চাল চেয়ারম্যানের নির্দেশে বাজারে বিক্রি করার উদ্দেশ্যে আটককৃতরা নিয়ে গেছে বলে স্বীকার করেছে। এ ব্যপারে স্থানীয় একব্যক্তি বাদী হয়ে চেয়ারম্যানকে প্রধান আসামী করে মামলা করবে যা প্রক্রিয়াধীন। তিনি আরও জানান, সুকৌশলে সরকারী বস্তা খুলে প্লাষ্টিকের বস্তায় চাল ভরে বিক্রি করার চেষ্টা করছিল তারা।

এদিকে অভিযুক্ত চেয়ারম্যান মনির হোসেন জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ মিথ্যা। স্থানীয় ক্ষমতাসীন দলের কতিপয় লোককে জেলেদের তালিকায় নাম না দেয়ায় তারা পরিকল্পিতভাবে তার বিরুদ্ধে এসব মিথ্যা ঘটনা রটাচ্ছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply