সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু বাহিনীর প্রধান আরিফ নিহত

|

বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাটে পূর্ব সুন্দরবনে চাদপাই রেঞ্জের গহীন বনে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু আরিফ বাহিনীর প্রধান আরিফ নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে দুই র‌্যাব সদস্য।

মঙ্গলবার সকালে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের কোদালিয়া খাল এলাকায় এই ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে বলে র‌্যাব জানায়। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা একটি দেশি পাইপগান, কয়েকটি রামদা ও বেশ কয়েক রাউন্ড উদ্ধার করেছে।

খুলনা র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্ণেল রওশন ফিরোজ জানান, বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের কোদালিয়া খালে সোমবার গভীর রাতে একদল বনদস্যু জেলেদের জিম্মি করে বিকাশের মাধ্যমে চাঁদা আদায় করছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা ওই এলাকায় অভিযান শুরু করেন। অভিযানের এক পর্যায়ে মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে র‌্যাব সদস্যরা সুন্দরবনের কোদালিয়া খাল এলাকায় পৌঁছালে সেখানে পূর্ব থেকে অবস্থান নিয়ে থাকা বনদস্যুরা তাদের উপর গুলি ছুঁড়তে থাকে। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে প্রায় আধ ঘণ্টা ধরে চলা ‘বন্দুকযুদ্ধে’র এক পর্যায়ে এক বনদস্যু গুলিবিদ্ধ হন। এ সময় বাকী বনদস্যুরা সুন্দবনের গহীন অরণ্যে পালিয়ে যায়।

গুলিবিদ্ধ ওই বনদস্যুকে মোংলা উপজেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। সেখানে উপস্থিত জেলেসহ সুন্দরবনে বনজীবীরা নিহত বনদস্যুকে আরিফ বাহিনী প্রধান আরিফ বলে শনাক্ত করলেও তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি র‌্যাব। নিহত দস্যুর লাশ ও উদ্ধার হওয়া অস্ত্র-গুলি মোংলা থানায় হস্তান্তর করেছে র‌্যাব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply