করোনায় প্রাণ হারালেন ‘রক অ্যান্ড রোল’ খ্যাত অ্যালান মেরিল

|

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন জনপ্রিয় গান ‘আই লাভ রক অ্যান্ড রোল’ এর গীতিকার অ্যালান মেরিল। অ্যালান একাধারে গায়ক, গীতিকার, গিটারিস্ট, অভিনেতা ও মডেল ছিলেন।

মেয়ে লরা মেরিল এক ফেসবুক পোস্টে লেখেন, ‘আমি ঘুমানোর চেষ্টা করছি। কিন্তু পারছি না। করোনায় আক্রান্ত হয়ে আজ সকালে আমার বাবা মারা গেলেন। সবকিছু খালি খালি লাগছে।’ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

মার্কিন নাগরিক অ্যালান মেরিল ব্রিটিশ ব্যান্ড ‘দ্য অ্যারোস’ ব্যান্ডের গীতকার ও ভোকাল ছিলেন। ব্যান্ডটি ১৯৭৪ থেকে ১৯৭৭—এই চার বছর সক্রিয় ছিল। এই ব্যান্ডে থাকার সময়ই তিনি ও আরেকজন মিলে গানটি লেখেন।

দ্য অ্যারোস ব্যান্ডের ‘আই লাভ রক অ্যান্ড রোল’ গান দিয়েই মেরিলের জনপ্রিয়তার শুরু। এছাড়া অ্যালান আরও অনেক জনপ্রিয় গানের রচয়িতা। নিজেও গান গেয়ে ভালোই জনপ্রিয়তা অর্জন করেছেন। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পাশাপাশি জাপানেও তিনি সমানে জনপ্রিয়।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২ হাজার ৪৮৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪২ হাজার ৪ জন। নিউইয়র্ক রাজ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন। খবর -সিএনএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply