‘বড় লোকের বিটি লো’ গান নিয়ে এবার বাদশার বিরুদ্ধে আইনি লড়াই

|

বলিউডের র‌্যাপার বাদশার কণ্ঠে রিমেক আর জ্যাকুলিনের মোহনীয় নাচের কারণে ইতিমধ্যেই ভাইরাল ‘বড়লোকের বিটি লো লম্বা লম্বা চুল, এমন মাথায় বেন্ধে দেব লাল গেন্দা ফুল’ গানটি।

কিন্তু এই গানের স্রষ্টা বীরভূমের প্রত্যন্ত গ্রামের লোকশিল্পী রতন কাহার কোন প্রকার অনুমতি এবং তার কোন ক্রেডিট না দিয়েই গান ব্যবহার করায় ক্ষুদ্ধ অনেকে। এরমাঝেই রোববার সামনে এল রতন কাহারের গলায় ‘বড়লোকের বিটি লো’-গান।

খালি গায়ে কোনও বাদ্যযন্ত্র ছাড়া গুণগুণ করে গাইছেন তার নিজের এই গান। আর এই গানটি রিমেক করেই এখন ইউটিউব ট্রেন্ডে টপ লিস্টে আছেন বাদশা। অথচ তিনি তার গানের কোথাও রতন কাহার নাম বা কৃতজ্ঞতা দেননি।

Like our page🙏🏻 আসল গানটা ভাইরাল করার দায়িত্ব কিন্তু বাঙালির।।

আসল গানটা ভাইরাল করার দায়িত্ব কিন্তু বাঙালির।।"বড়লোকের বিটি লো লম্বা লম্বা চুল" ইনি হলেন রতন কাহার, আসল গানটির স্রষ্টা.. 😊কিন্তু এই গানটির কোন রিমেক গানেই এনার নাম পাবেন না 😊(হোয়াটস্যাপে পেলাম)

Gepostet von পরিচিত – Porichito am Sonntag, 29. März 2020

এরআগে, ১৯৭৬ সালেও স্বপ্না চক্রবর্তী রতন কাহারকে কোন প্রকার ক্রেডিট না দিয়েই গানটি গেয়েছিলেন।

সম্প্রতি এক সাক্ষাত্কারে রতন কাহার জানিয়েছেন, ‘আমার প্রতিবাদ করার মতো সামর্থ্য নেই, আমি গরিব মানুষ’। এরপরই পশ্চিমবঙ্গের বাংলাপক্ষ নামের এক সংগঠন রতন কাহারের হয়ে আইনি লড়াইয়ে নামবে বাদশার বিপক্ষে।

বাংলা পক্ষ বলেছে, ‘শিল্পীর অনুমতি ছাড়া গান চুরি করা এবং বাঙালি নারীদের নিয়ে নোংরামোর বিরুদ্ধে বাংলা পক্ষ আইনি পদক্ষেপ নিচ্ছে। শিল্পী রতন কাহারের হয়ে আইনি লড়াই লড়বে বাংলা পক্ষ, শিল্পী সে অনুমতি দিয়েছেন।’





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply