‘বাংলাদেশে করোনা আক্রান্ত ৮০ বছর বয়সী ব্যক্তি এখন সুস্থ’

|

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৮০ বছর বয়সী এক ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। একথা জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। সোমবার করোনা পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ডা. ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ১ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে। ইতিমধ্যে আক্রান্ত আরও ৪ রোগী সুস্থ হয়েছেন। তাদের মধ্যে একজনের বয়স ৮০ বছর। অন্য দুজনের বয়স ৬০ বছরের ওপরে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫৩ ব্যক্তির নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসে আক্রান্ত একজনকে শনাক্ত করা হয়েছে বলে জানান তিনি।

মীরজাদী সেব্রিনা বলেন, সর্বশেষ সুস্থ হওয়া চার ব্যক্তির কারও কারও ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ছিল। এরপরও তারা সুস্থ হয়ে উঠেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে নতুন যাকে শনাক্ত করা হয়েছে, তার বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে।

আইইডিসিআর পরিচালক জানান, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ৩৬ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭২৫টি কল এসেছে আইইডিসিআরে।

তিনি বলেন, গত দুই দিন কোনো শনাক্ত না থাকায় কেউ হয়তো মনে করছেন বাংলাদেশ ঝুঁকিমুক্ত হয়ে গেছে। আমরা ঝুঁকিমুক্ত হয়ে গেছি, তা বলা যাবে না। এটা বৈশ্বিক সমস্যা। যত দিন সারা বিশ্বে শূন্যের কোটায় না আসবে, তত দিন প্রতিটি প্রতিরোধ কার্যক্রম অনুসরণ করতে হবে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply