চুয়াডাঙ্গায় করোনা সন্দেহে আইসোলেশন ইউনিটে এক নারী

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত সন্দেহে এক নারীকে আইসোলেশন ইউনিটে নেয়া হয়েছে। রোববার গভীর রাতে ওই নারীকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর হাসপাতালের চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা নিরীক্ষার পর তাকে আইসোলেশন ইউনিটে ভর্তি করে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: শামীম কবির জানান, চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত সন্দেহে এক নারী আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। সদর উপজেলার আলুকদিয়া গ্রামের ওই নারী (৩০) বেশ কয়েকদিন ধরেই জ্বর, ঠান্ডা ও কাশিতে ভুগছেন। এছাড়া তার শ্বাসকষ্টও রয়েছে।

রোববার রাতে ওই নারী বেশ অসুস্থ্য হয়ে পড়লে তার স্বামী তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি ওয়ার্ডে নেন। প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষায় করোনা আক্রান্ত সন্দেহ করা হচ্ছে। এ কারণে তাকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করানো হয়।

সিভিল সার্জন ডা: এএসএম মারুফ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ওই নারীকে আমরা আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দিচ্ছি। সোমবার বিকালে তার শরীরের রক্ত সংগ্রহ করে ঢাকাতে আইইডিসিআর এ পাঠানো হবে। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পরই জানা যাবে ওই নারী করোনা আক্রান্ত কিনা।

প্রসঙ্গত. গত ১৯ মার্চ চুয়াডাঙ্গাতে প্রথম ইতালি ফেরত এক যুবকের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া করোনা আক্রান্ত সন্দেহে আরও একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী রোববার রাত পর্যন্ত চুয়াডাঙ্গা জেলাতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৫২ জন। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় নতুন আরও ১৫ জন যোগ হয়েছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply