নরসিংদীতে চিকিৎসক ও সেবিকাদের উপস্থিতি নিশ্চিতে বরাদ্দ ৪টি মাইক্রোবাস

|

নরসিংদী প্রতিনিধি:

করোনাভাইরাস পরিস্থিতিতে গণপরিবহন সংকট দেখা দেয়ায় নরসিংদীর দুটি সরকারি হাসপাতালে চিকিৎসক ও সেবিকাদের উপস্থিতি নিশ্চিত করতে হাসপাতালে যাতায়াতের জন্য চারটি শীতাতপ নিয়ন্ত্রিত গাড়ি (মাইক্রোবাস) বরাদ্দ দিয়েছে জেলা প্রশাসন।

রোববার (২৯ মার্চ) বিকালে গাড়িগুলো বরাদ্দ দেয়া হয় বলে জানিয়েছেন নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

নরসিংদীর ১’শ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) মিজানুর রহমান নরসিংদীর সিভিল সার্জনের পক্ষে গাড়িগুলো গ্রহণ করেন।

ডা. মিজানুর রহমান জানান, হাসপাতালের পর্যাপ্ত কোয়ার্টার না থাকায় চিকিৎসক ও সেবিকাদের অনেকেই জেলার বিভিন্ন স্থানে বসবাস করেন। করোনাভাইরাস পরিস্থিতিতে ঢাকা-সিলেট মহাসড়কসহ জেলার বিভিন্ন সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে। এতে নরসিংদীর ১’শ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতাল ও নরসিংদী সদর হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের হাসপাতালে যাতায়াতে সমস্যা দেখা দেয়। এমতবস্থায় হাসপাতাল দুটিতে চিকিৎসক ও সেবিকাদের যথাসময়ে অনুপস্থিতির কারণে যাতে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা ব্যাহত না হয় সেজন্য গাড়িগুলো বরাদ্দ দেয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসক ও সেবিকাদের উপস্থিতি নিশ্চিতের মাধ্যমে আমরা সাধারণ রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে পারবো।

নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতিতে জেলা স্বাস্থ্যবিভাগ চিকিৎসক ও সেবিকাদের যাতায়াত সমস্যার কথা জানালে গাড়িগুলো বরাদ্দ দেয়া হয়েছে। যাতে করে সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত হয়। উপজেলা হাসপাতালগুলোতে যদি এমন সমস্যা থেকে থাকে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।’





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply