কুষ্টিয়ায় সর্দি, কাশি ও শ্বাসকষ্টে এক ঝালমুড়ি বিক্রেতার মৃত্যু

|

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় সর্দি,কাশি ও শ্বাসকষ্টে এক ঝাল মুড়ি বিক্রেতার মৃত্যু হয়েছে। সোমবার সাড়ে সাতটার দিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে ওই ব্যক্তিকে অসুস্থ অবস্থায় নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

কুষ্টিয়া সিভিল সার্জন ডা: এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়। তার দেহে করোনাভাইরাস সংক্রমণের জীবাণু আছে কিনা সেটা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করা হচ্ছে।

সিভিল সার্জন আরও জানান, লাশ সিভিল সার্জনের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে এবং আইইডিসিআরের নিয়মকানুন মেনে ওই ব্যক্তির লাশের দাফন সম্পন্ন করা হবে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা: তাপস কুমার সরকার জানিয়েছেন, সোমবার সকাল সাড়ে সাতটার দিকে মাঝবয়সী এক ব্যক্তিকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে তার পরিবারের সদস্যরা। তবে জরুরি বিভাগে নিয়ে আসার আগেই ওই ব্যক্তির মৃত্যু হয়েছে।

পরিবারের সদস্যরা চিকিৎসকদের জানিয়েছে ওই ব্যক্তি (৪০) পেশায় ঝালমুড়ি বিক্রেতা। শহরের চৌড়হাস সাহাপাড়া এলাকায় পরিবারে নিয়ে ভাড়া বাসায় থাকতেন তিনি। গত শুক্রবার তার সর্দি দেখা দেয়। এরপর কাশি ও শ্বাসকষ্ট হতে থাকে। আজ সকালে শ্বাসকষ্ট বেশি হলে একপর্যায়ে নিস্তেজ হয়ে পড়ে। পরে তারা হাসপাতালে নিয়ে আসে।

ওই মৃত ব্যক্তির স্ত্রী জানান, বাসা থেকে হাসপাতালে নেওয়ার পথে দুই থেকে তিনবার রক্ত বমিও করেছে সে। তবে ওই মৃত ব্যক্তির পরিবারের সদস্যরা জানিয়েছেন, তাদের পরিবারে কোন বিদেশি নেই। তারপরেও তার শরীরে করোনাভাইরাস আছে কিনা সেটা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। এরপর লাশ সিভিল সার্জনের কাছে হস্তান্তর করা হবে। তবে এই ঘটনায় হাসপাতালের জরুরি বিভাগের কয়েকজনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, ওই ব্যক্তির বাড়িতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ পুলিশ পাঠানো হয়েছে। নমুনার প্রতিবেদন না পাওয়া পর্যন্ত মৃত ব্যক্তির বাড়িসহ তার পরিবারের সদস্যরা লকডাউনে থাকবেন ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply