মানিকগঞ্জে করোনা লক্ষণযুক্ত নারীর মৃত্যু

|

মানিকগঞ্জ প্রতিনিধি:
মানিকগঞ্জে করোনাভাইরাসের লক্ষণ আছে- এমন এক গৃহবধূ মারা গেছেন। নিহত ওই নারীর নাম সুচিত্রা সরকার (২৬)। তিনি হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের মোদী দোকানদার নিতাই সরকারেরর স্ত্রী।

রোববার সকাল সাড়ে ৯ টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই হাসপাতালে উপ-পরিচালক এস এম মনিরুজ্জামান জানান, মৃত অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়েছে। নিহত সুচিত্রা সরকার ৭ দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট এবং ২ দিন ধরে পাতলা পায়খানায় আক্রান্ত ছিল। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হযেছে বলে জানান তিনি।

মনিরুজ্জামান বলেন, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোক সমাগম হয়েছিল। সেইখানে আসা কোন ব্যক্তির কাছ থেকে তিনি আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে। তাছাড়া ২৬ বছর বয়সী ওই নারীর ডায়াবেটিস এবং হৃদরোগসহ অন্য কোন রোগ ছিলো না।

তিনি বলেন, হঠাৎ করে তার এই মৃত্যু সন্দেহ হওয়ায় থানা পুলিশ এবং সিভিল সার্জন এবং আইইডিসিআরকে জানানো হয়। পরে সিভিল সার্জন তাকে জানিয়েছে, আইইডিসিআরের যানবাহন এবং লোকবল সংকট রয়েছে। তাই হাসপাতালের ব্যবস্থাপনাতেই নমুনা সংগ্রহ করে পাঠিয়ে দেয়া হবে। নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হচ্ছে বলে জানান তিনি।

এ ব্যাপারে মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা- তা নিশ্চিত হওয়ার জন্য নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। একইসাথে হাসপাতালকে বিশেষ নজরদারিতে এবং রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখা হযেছে। পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হলে, নিহত ওই ব্যক্তির পুরো গ্রামকেই লকডাউন করা হবে বলে জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply