যশোর সীমান্তে সতর্ক অবস্থায় বিজিবি

|

স্টাফ রিপোর্টার:

করোনা সংক্রমণ ও অবৈধ অনুপ্রবেশরোধে বেনাপোলসহ যশোরের বিভিন্ন সীমান্তে বিজিবিকে রাখা হয়েছে সর্বোচ্চ সতর্কবস্থায়। দেশের বাইর থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য বাড়ানো হয়েছে বিজিবির টহল ব্যবস্থা।

বিজিবি সূত্র জানায়, দেশে সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণ দেখা দেয়ার পরপরই বিজিবিকে সীমান্তবর্তী এলাকায় সর্বোচ্চ সতর্কবস্থায় রাখা হয়েছে। রাতে সীমান্ত এলাকায় লোকজনদের অকারণে চলাচলের ওপর বিধি নিষেধ দেয়া হয়েছে। ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশের অধীনে ৭০ কি.মি সীমান্ত এলাকায় বিজিবি টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিজিবি সদস্যদের সীমান্ত সুরক্ষা দিতে তাদেরকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গ্লাভস দিয়ে টহল দিতে দেখা গেছে। সীমান্তে বিজিবির চৌকি গুলোতে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখা হয়েছে। ভারতে বসবাসরত কেউ যাতে সীমান্ত টপকে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যে সীমান্তের বিভিন্ন ঝুঁকিপূর্ণ পয়েন্ট গুলোতেও বিজিবির চেকপোস্ট বসানো হয়েছে।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে: কর্নেল সেলিম রেজা জানান, করোনা সংক্রমণ নিয়ে ভারত থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তবর্তী এলাকায় বিজিবিকে সর্বোচ্চ সতর্কবস্থায় রাখা হয়েছে। বিশেষ করে রাতে টহল ব্যবস্থাও জোরদার করা হয়েছে। ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকে জিরো টলারেন্সে রাখা হয়েছে।









Leave a reply