পাবনায় করোনা সন্দেহে তরুণ আইসোলেশনে

|

পাবনার বেড়া উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে এক তরুণকে আইসোলেশনে রেখেছে উপজেলা প্রশাসন। শুক্রবার দুপুর ১২টার দিকে ২৫ বছর বয়সী ওই তরুণকে আইসোলেশনে রাখার খবর পাওয়া গেছে। তার বাড়ি নওগাঁ জেলায়। তিনি ট্রেনে ঘুরে ঘুরে বিভিন্ন পণ্য বিক্রি করতেন বলে জানা গেছে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ওই তরুণ শরীরে জ্বর ও গলাব্যাথ্যা নিয়ে বুধবার শ্বশুর বাড়িতে আসেন। এরমধ্যে তার অসুস্থ হওয়ার খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিলন মাহমুদ সেখানে যান।

পরিস্থিতি বিবেচনা করে তারা ওই তরুণকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে তিন বেলা খাবারের পাশাপাশি চিকিৎসাও দেয়া হচ্ছে। প্রতিদিন চারবার চিকিৎসক তার স্বাস্থ্য পরীক্ষা করবেন বলে জানা গেছে।

এদিকে ,ওই তরুণের শ্বশুরবাড়িতে শিশুসহ ১৬ জন সদস্য রয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। পরিবারের জন্য প্রশাসনের পক্ষ থেকে ১০ কেজি চালসহ অন্যান্য শুকনো খাবার দেয়া হয়েছে।

উপজেলার জাতসাকিনী ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক (বাবু) বলেন, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ইউএনওকে জানানো হয়। পরে তিনি ওই তরুণকে আইসোলেশনে রাখার ব্যবস্থা করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী বলেন, ওই তরুণের গায়ে জ্বর ও গলাব্যাথা রয়েছে। তার আগে থেকেই টনসিলের সমস্যা ছিল বলে আমাকে জানিয়েছে। এর কারণেও তার গলাব্যাথা হতে পারে। এরপরও আমরা তাকে আইসোলেশনে রেখে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর উদ্যোগ নিয়েছি। ওই তরুণের শ্বশুর বাড়ির লোকজন দরিদ্র হওয়ায় তাদের হোম কোয়ারেন্টাইনে রেখে খাবার সরবরাহের উদ্যোগ নিয়েছি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply