মানবতার সেবায় একদল শিক্ষার্থী

|

তারা পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। বাড়ি পঞ্চগড় জেলায়। করোনার কারণে বিশ্ববিদ্যালয়ের পড়ালেখা বন্ধ। ফিরে গেছেন তারা বাড়ি। সেখানে বসেই করোনার তাণ্ডবের মধ্যে নিজেদের নিয়োজিত করেছেন মানবসেবায়।

‘ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব পঞ্চগড়’ সংগঠনের সদস্যরা বিভিন্নভাবে প্রায় ৬০ হাজার টাকার মত অর্থ সংগ্রহ করেন। সেই টাকা দিয়ে তারা তৈরি করেছেন ৬০ লিটার হ্যান্ড স্যানিটাইজার। পঞ্চগড়ের জেলা ও উপজেলা পর্যায়ের বেসরকারি হাসপাতাল ও সাধারণ মানুষের মাঝে বিতরণ করেছেন সেইসব স্যানিটাইজার। তাদের এই বিতরণ কাজে জেলা প্রশাসন ও জেলা পুলিশ সুপারের কার্যালয় সহায়তা করে।

এছাড়া এলাকার গুরুত্বপূর্ণ সড়ক ও গলিতে ব্লিচিং পাউডার মেশানো পানি স্প্রে করেন তারুণ্যে ভরপুর এইসব ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। জেলার নিম্ন আয়ের ১৫০ টি পরিবারের মাঝে বিতরণ করেছে একটি করে নিত্য প্রয়োজনীয় পণ্যের প্যাকেটও। তাতে ছিল ২ কেজি চাল,হাফ কেজি মসুর ডাল,১ কেজি আলু, ১ কেজি আটা ও ১টি সাবান।

তাদের এই কর্মকাণ্ড থেমে নেই। নিয়মিতভাবেই অনুদান সংগ্রহ করছে। তাছাড়া করোনা নিয়ে পঞ্চগড়ের মানুষকে সচেতন করছে তারা। হাত ধোয়া, বাড়িতে কোয়ারেনটাইনে থাকা, পরিষ্কার থাকা যায় কিভাবে তা নিয়ে সচেতন করা হচ্ছে। এছাড়া সামর্থ্যবান মানুষের কাছে তাদের আহ্বান যেন তারা এই দুর্যোগে গরীবদের পাশে একটু সহায়তার হাত বাড়ান। মানুষের পাশে দাঁড়াতে ‘ঢাকা বিশ্ববিদ্যালয় স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব পঞ্চগড়’ সংগঠনটিকে সহায়তা করতে চাইলে। যোগাযোগ: বিকাশঃ 01797744877, রকেটঃ 01797744877-5।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply