করোনাভাইরাস রোধে জনগণের পাশে থেকে কাজ করছি: স্থানীয় সরকার মন্ত্রী

|

করোনা মোকাবেলায় জনগণের পাশে আছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম। বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে তার দেওয়া ভাষণে প্রয়োজনীয় সব নির্দেশনা দিয়েছেন। জনগণের পাশে থেকে করোনাভাইরাস রোধে আমরা সবাই কাজ করছি।

বৃহস্পতিবার (২৬ মার্চ) মিরপুরে জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সামনে ওয়াটার ব্রাউজারে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। এসময় তার সাথে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম এবং প্যানেল মেয়র মো. জামাল মোস্তফা। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৭ নম্বর ওয়ার্ডে করোনাভাইরাস সংক্রমণ রোধে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

এলজিআরডি মন্ত্রী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর নির্দেশে এবং স্বাস্থ্যমন্ত্রীর নেতৃত্বে একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে। জাতীয় কমিটির নেতৃত্বে সারাদেশে করোনাভাইরাস মোকাবিলায় আমার মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয়ের সবাই সম্মিলিতভাবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নেতৃত্বে কাজ করছে।

ইউনিয়ন পরিষদ ও পৌরসভা এলাকায় যারা বিদেশ থেকে এসেছেন তারা যেন ১৪ দিনের ‘হোম কোয়ারেন্টাইন’ মেনে চলেন সে বিষয়ে স্থানীয় প্রতিনিধিরা কাজ করছেন বলেন জানান মন্ত্রী। বলেন, আমার এখতিয়ারে যে বিশেষ বরাদ্দের সুযোগ রয়েছে সেখান থেকে গতকাল ১২টি সিটি করপোরেশন, ৩২৮টি পৌরসভা ও ৪৯২টি উপজেলা পরিষদের জন্য ৩৩ কোটি টাকা বিশেষ বরাদ্দ দেওয়া হয়েছে। করোনাভাইরাস বিস্তার রোধে প্রতিরোধমূলক ব্যবস্থা নিতে এ টাকা ব্যায় করা যাবে।

এ সময় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা পরিস্থিত নিয়ন্ত্রণে রয়েছে বলেও দাবি করেন তিনি। আর করোনার পাশাপাশি এখন থেকে ডেঙ্গুর বিষয়েও সচেতন থাকতে নগরবাসীর প্রতি আহ্বান জানান উত্তরের নব-নির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।









Leave a reply