মানিকগঞ্জের বাইলজুরি গ্রাম লকডাউন

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ:
জ্বর-কাশিতে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুর পর মানিকগঞ্জের ঘিওরে এক ব্যক্তিকে দাফন করার পর একটি গ্রামকে লকডাউন ঘোষনা করেছে স্থানীয় প্রশাসন।

একইসাথে ৬ টি বাড়ির ২৬ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকারও নির্দেশ দেয়া হয়। বুধবার দুপুরে ঘিওর উপজেলার বাইলজুরি গ্রামকে লকডাউন এবং এই কোয়ারেন্টাইন ঘোষনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার।

নিহতের ভাই আব্দুল মালেক জানান, ঢাকার মেট্টোপলিটন মেডিকেল সেন্টারে ক্যাশিয়ার পদে চাকরি করতেন আলমগীর হোসেন(৪৯)। সপ্তাহখানেক আগে তিনি জ্বর-কাশিতে আক্রান্ত হন। হাসপাতাল থেকে তাকে ছুটি দিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলেন। এর থেকে তিনি বাসাতেই ছিলেন।

মঙ্গলবার রাতে হঠাৎ তিনি অসুস্থ্য হয়ে পড়েন। পরে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেয়ার পথে মারা যান। ভোর ৪ টার দিকে লাশ বাইলজুরি গ্রামে এনে জানাযা শেষে দাফন করা হয়।

ঘিওর উপজেলা নির্বাহী কর্মকর্তা আইরিন আক্তার জানান, পরিবারের সদস্যরা অনেকটা গোপনীয়তার মধ্যে লাশ গ্রামের বাড়ি এনে দাফন করেছেন। স্থানীয় প্রশাসনকে জানানো হয়নি। এলাকাবাসীর মাধ্যমে খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌছে বিস্তারিত শোনেন।

তার মৃত্যুর উপসর্গ করোনাভাইরাসের উপসর্গের সাথে মিল রয়েছে। এ কারনে বাড়তি সতর্কতার জন্য ওই পরিবারসহ আশপাশের ৬ টি পরিবারকে হোম কোয়ারেন্টাইন এবং পুরো বাইলজুরি গ্রামকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

শিবালয় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানিয়া সুলতানা জানান, লকডাউন ঘোষনার পর পুরো এলাকায় মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সেই সাথে ৬ টি বাড়িতে হোমকোয়ারেন্টাইনে থাকার স্টিকার লাগিয়ে দেয়া হবে। গ্রামে মোতায়েন করা হবে পুলিশও।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply