রাজবাড়ীতে টানা ১০ দিন ঘরের মধ্যে থাকার নির্দেশ

|

রাজবাড়ী প্রতিনিধি
করোনাভাইরাস থেকে মানুষকে নিরাপদে রাখতে সরকারীভাবে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এর অংশ হিসেবে রাজবাড়ী জেলার বাসিন্দাদের করোনাভাইরাস মোকাবেলার ওই ১০ দিন ঘর থেকে বের না হতে নির্দেশ দিয়েছেন রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।

জেলা প্রশাসক দিলসাদ বেগম জানান, করোনা ভাইরাসের বিস্তার রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাবার হোটল গুলোতে বাসিয়ে না খাইয়ে পার্সেল বিক্রির ঘোষণা দেয়া হয়েছে। এছাড়া চা’দোকানে বসে আড্ডা না দেয়া, সাপ্তাহিক হাট বন্ধ করা হলেও বাজার গুলো সচল রাখা হয়েছে।

এদিকে গণ পরিবহণ চলাচলও সীমিত করা হয়েছে এবং আগামী ২৬ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারী ছুটিকালিন সময়ে সকলকে ঘরের মধ্যে থাকার নির্দেশ প্রদান করে মাইকিং করা হচ্ছে।

অপরদিকে, রাজবাড়ীর জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৬ জন সহ ৩৫২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং ৪০ জনকে এ পর্যন্ত রিলিজ দেয়া হয়েছে বলে জানিয়েছেন, রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম।

এছাড়া, রাজবাড়ীর এনসিডি রফিকুল ইসলাম জানান, জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে খাবার হোটেলে বসিয়ে ক্রেতাদের খাওয়ানের দায়ে জেলা শহরের চারটি খাবার হোটেল মালিকের কাছ থেকে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply