২১ দিন লকডাউন থাকবে পুরো ভারত

|

ভারতজুড়ে নোভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী তিন সপ্তাহের জন্য সমগ্র ভারতে লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার মধ্যরাত থেকে ১৫ এপ্রিল পর্যন্ত মোট ২১ দিন এই লকডাউন জারি থাকবে। জরুরি প্রয়োজন ছাড়া লকডাউন চলাকালে দেশটির নাগরিকদের বাড়ির বাইরে বের হতে কঠোরভাবে নিষেধ করেছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে নরেন্দ্র মোদি বলেন, ২১ দিন দীর্ঘ সময় কিন্তু এই লকডাউন না মানলে দেশ ২১ বছরের জন্য পিছিয়ে যাবে।

তিনি বলেন,  প্রধানমন্ত্রী হিসাবে নয়, আপনাদের পরিবারের একজন সদস্য হিসাবে এমন অনুরোধ করছি। এই কয়টি দিন বাইরের জীবন ভুলে যান।

মোদি আরও বলেন, ভারতের জনগণের সুরক্ষার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছি। আগামী ২১ দিন পুরো দেশ লক ডাউন থাকবে। কারফিউ যেভাবে সফল করেছেন আপনারা, ঠিক সেভাবেই এই লকডাউনও সফল করবেন। নিরাপত্তা বাহিনী ও প্রশাসনকে সব ধরনের সহায়তা করবেন।

এছাড়াও, করোনা পরিস্থিতি সামাল দিতে ১৫ হাজার কোটি টাকার প্যাকেজের ঘোষণা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। এই টাকায় আইসোলেশন ওয়ার্ড, আইসিইউ ও ভেন্টিলেটরের সংখ্যা বাড়ানো হবে বলে জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply