ভাইরাসমুক্ত করতে ফরিদপুরের রাস্তায় ফায়ার সার্ভিস; পৌঁছেছে সেনাবাহিনী

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের পৌরসভার বিভিন্ন সড়ক, বাজার, গুরুত্বপূর্ণ স্থাপনা জীবাণুমুক্ত করতে কাজ শুরু করেছে ফায়ার সার্ভিস। ট্যাংকারে জীবাণুমুক্তকরণ তরল পদার্থ নিয়ে শহরের বিভিন্ন প্রান্তে ছেটানো হয়েছে।

ফায়ার সার্ভিসে জানিয়েছে, করোনা প্রতিরোধ কমিটি ও জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে এ উদ্যোগ নেয়া হয়েছে। নিয়মিত এই জীবাণুমুক্তকরণ কর্মসূচি চলবে।

এদিকে, করোনা পরিস্থিতি মোকাবেলায় মঙ্গলবার ফরিদপুরে এসে পৌঁছেছে সেনাবাহিনী। মঙ্গলবার দুপুরে সাভার ক্যান্টনমেন্টের ২৮/বি-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ ফরিদপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে করোনাভাইরাস মোকাবেলায় করণীয় এক জরুরি সভায় যোগ দেন।

সভায় ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান, পুলিশ সুপার আলিমুজ্জামানসহ স্বাস্থ্য বিভাগ, ফায়ার সার্ভিস ও অন্যান্য দ্বায়িত্বশীল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত ফরিদপুরে বিদেশ ফেরতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৭৩ জনে। এর মধ্যে ২ হাজার ৫২৩ জনের তদন্ত সম্পন্ন করেছেন তারা।

তিনি জানান, এখন পর্যন্ত ১ হাজার ২৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর হোম কোয়ারেন্টাইনের নির্ধারিত সময় শেষ করেছেন ২ হাজার ৩১৬ জন।









Leave a reply