প্রধানমন্ত্রীর সাথে দেখা করে মুক্তির আবেদন জানান খালেদা জিয়ার ভাই-বোন

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আবেদন করেন তার ভাই-বোনসহ পরিবারের সদস্যরা। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে কারাবন্দী খালেদা জিয়ার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করে তাকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ মঙ্গলবার গুলশানের নিজ বাসভবনে এক সংবাদ ব্রিফিংয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে বিএনপি চেয়ারপারসনকে মুক্তি দেওয়া হচ্ছে। কিছুদিন আগে খালেদা জিয়ার ভাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে একটি দরখাস্ত এবং আমার কাছে একটি দরখাস্ত করেছিলেন যে বেগম খালেদা জিয়াকে নির্বাহী আদেশে মুক্তি দেওয়ার জন্য। সেখানে তিনি লন্ডনে উন্নত চিকিৎসা করানোর কথা বলেছিলেন। এরপর খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার, বোন সেলিমা ইসলাম, বোনের স্বামী রফিকুল ইসলাম মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে একই বিষয়ে সাক্ষাৎ করেছিলেন। সেখানেও এই আবেদনটির ব্যাপারে তারা কথা বলেছিলেন। তারা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে বলেছিলেন, নির্বাহী আদেশে তাঁকে মুক্তি দেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন।

আইনমন্ত্রী জানান, বয়স বিবেচনায় মানবিক কারণে তাকে মুক্তি দেয়া হচ্ছে। মুক্তি পেলেও খালেদা জিয়াকে বেশ কিছু শর্ত পালন করতে হবে নিজ বাসায় থেকে তার চিকিৎসা গ্রহণ করতে হবে। এই সময় দেশের বাইরে গমন করা যাবে না।









Leave a reply