সাময়িক স্বস্তিতে বিএনপি, সরকারের সিদ্ধান্ত পর্যালোচনা করে প্রতিক্রিয়া: মির্জা ফখরুল

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাময়িক মুক্তির খবরে সাময়িক স্বস্তিতে বিএনপি। সরকারের সিদ্ধান্ত পর্যালোচনা করে পূর্ণাঙ্গ প্রতিক্রিয়া জানানো হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে মুক্তি দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, বয়স বিবেচনায় মানবিক কারণে খালেদা জিয়ার সাজা সাময়িক স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ৪০১ ধারায় দণ্ড মওকুফ করে প্রধানমন্ত্রীর নির্দেশে ছয় মাসের জন্য মুক্তি দেয়া হচ্ছে তাকে। এ সময়ে ঢাকায় নিজ বাসায় থেকে চিকিৎসা নেবেন খালেদা জিয়া।

আইনমন্ত্রীর বক্তব্যের বিষয়ে মির্জা ফখরুল বলেন, তাহলে তো উনাকে (খালেদা জিয়াকে) হাউজ অ্যারেস্ট করা হবে। যেভাবেই হোক তার চিকিৎসা গ্রহণের সুযোগ দেয়া দরকার। পুরো আদেশটা জানার পর প্রতিক্রিয়া দেব। তবে সাময়িক মুক্তিতে দল সাময়িক স্বস্তিতে আছে।

এদিকে, খালেদা জিয়ার সাময়িক মুক্তির বিষয়ে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান আইনমন্ত্রী আনিসুল হক। সেখান থেকে তাকে মুক্তির বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply