নিষেধাজ্ঞার মধ্যেই আখাউড়ায় চলছে গরুর হাট

|

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
দেশে করোনার কারণে জনসমাগম নিষিদ্ধ করা হলেও ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় উপজেলা প্রশাসনের নাকের ডগায় চলছে গরু ও ছাগলের হাট। মঙ্গলবার সকাল থেকে আখাউড়া পৌরশহরের কলেজ পাড়ায় এ গরু হাট দেখা যায়। অবশ্য খবর পেয়ে আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী পুলিশ পাঠিয়ে গরুসহ জনসমাগম ছত্রভঙ্গ করে দেয়।

জানাগেছে, বিশ্বময় নভেল করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কীকরণ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকারের পক্ষ থেকে জনসমাগম এড়িয়ে চলার কথা বলা হচ্ছে। কিন্তু আখাউড়া প্রশাসনের নাকের ডগায় জনসমাগম করে শত শত গরু ও ছাগল নিয়ে বাজার বসে। সকাল থেকে আখাউড়া পৌরশহরের কলেজ পাড়ায় এ গরু-ছাগলের হাট বসে।

ঢাকা থেকে আসা গরু ব্যবসায়ী আব্দুল আলী বলেন, সপ্তাহিক গরুবাজার হিসাবে অনেক দূর থেকে ট্রাক বোঝাই করে গরু নিয়ে আসছি। দুপুর ১ টার দিকে পুলিশ এসে গরু নিয়ে দ্রুত স্থান ত্যাগ করতে বলে।

ব্রাহ্মনবাড়িয়া জেলা প্রশাসক ( ডিসি) হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, পূর্বেই গরুর হাট- বাজারসহ জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। আইন লঙ্ঘনকারীদের শাস্তির আওতায় আনা হবে।

আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী বলেেন, গরু বাজার ও জনসমাগমের খবর পেয়ে পুলিশ পাঠিয়ে সঙ্গে সঙ্গে বাজার ক্লোজ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত গরুর হাট বসতে দেয়া হবে না।









Leave a reply