শিবচরে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের কাছে খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর:

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মাদারীপুরের শিবচরে চিহিৃত এলাকার হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাবার,ওষুধসহ বিভিন্ন উপকরণ সোমবার দুুপুর থেকে পৌঁছে দেয়ার কার্যক্রম শুরু হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর পক্ষ থেকে উপজেলা প্রশাসন, পৌরসভা ও আওয়ামীলীগের নির্দিষ্ট নেতৃবৃন্দ ও কর্মকর্তারা খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছেন। সহায়তা বিতরণের সময় অধিক সতর্কতা অবলম্বন করতে দেখা যায়। সাংবাদিকদেরও সতর্কতার সাথে দায়িত্ব পালনের অনুরোধ জানায় প্রশাসন।

জানা যায়, সোমবার দুপুরে জেলার শিবচর পৌরসভার শিবরায়েরকান্দি এলাকার স্বল্প আয়ের মানুষের মাঝে খাবার ও ওষুধ বিতরণ করা হয়। পরে হোম কোয়ারেন্টাইনে থাকা একই এলাকা ও গুয়াতলা বাহেরচর এলাকার প্রবাসীদের মাঝে খাবার ও ওষুধ বিতরণ করা হয়। এসময় মাত্র ৩/৪ জন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও নেতাদের দূরত্ব বজায় রেখে খাবার রেখে আসতে দেখা গেছে। তারা সরে যাওয়ার পর কোয়ারেন্টাইনে থাকা লোকজন সেগুলো নিয়ে যায়।

খাদ্য তালিকায় রয়েছে চাল, ডাল, তেল, আটা,লবন, সাবান, চিনি, আলু, পেয়াজ,ওষুধ প্যারাসিটামল, ওরস্যালাইনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য। পর্যায়ক্রমে এ কার্যক্রম উপজেলাজুড়ে চালানোর ঘোষণা দিয়েছেন জাতীয় সংসদের চীফ হুইপ।









Leave a reply