করোনা সতর্কতা: এখনই পরিশোধ করতে হবে না আবাসিক গ্রাহকদের বিদ্যুৎ ও গ্যাসের বিল

|

একসাথে অনেক গ্রাহক গ্যাস ও বিদ্যুত বিল জমা দেয়ার জন্য জড়ো হতে হয় আর তাতে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা থাকায় ফেব্রুয়ারি থেকে মে এই চার মাসের গ্যাস বিল আগামী জুন মাসে ও ফেব্রুয়ারি থেকে এপ্রিল এই তিন মাসের বিল আগামী মে’তে জমা দেয়ার নির্দেশ দিয়েছে বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। একইসাথে এই সময়ের বিল বিলম্বে পরিশোধ করার জন্য কোনো প্রকার বিলম্ব ফিও প্রদান করতে হবে না বলে জানিয়েছে মন্ত্রণালয়।

আজ রোববার জ্বালানি বিভাগের উপসচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এমনটা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবাসিক গ্যাস বিল নির্ধারিত সময় পরিশোধ করতে বিপুল পরিমাণ গ্রাহককে ব্যাংকে একসাথে উপস্থিত হতে হয়। বিল পরিশোধের জন্য একসঙ্গে এত মানুষ ব্যাংকে গেলে করোনাভাইরাস সংক্রমণ হওয়ার ঝুঁকি রয়েছে। এ পরিস্থিতিতে আবাসিক গ্রাহকেরা কোনো রকম বিলম্ব মাশুল বা সার চার্জ ছাড়াই ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ও মে মাসের গ্যাস বিল আগামী জুন মাসের সুবিধাজনক সময় জমা দিতে পারবেন।

অন্যদিকে বিদ্যুৎ বিভাগের উপসচিব আইরিন পারভিন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আবাসিক গ্রাহকেরা বিভিন্ন ব্যাংক ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকেন। এবং বর্তমান সময়ে করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে অনেক গ্রাহকই বাহিরে বের হন না বলে তাদের পক্ষে সঠিক সময়ে বিল পরিশোধ করা সম্ভব হবে না বলে প্রতীয়মান হচ্ছে।

এমন অবস্থার প্রেক্ষিতে ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিল কোনো রকম বিলম্ব মাশুল ছাড়া মে মাসে জমা নেওয়ার জন্য বিইআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয় থেকে বলা হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply