ফিলিস্তিনে হানা দিলো প্রাণঘাতি করোনা

|

People wearing masks visit the Church of the Nativity, revered as the birthplace of Jesus Christ, in the West Bank city of Bethlehem on March 5, 2020. - The Palestinian health ministry called for local churches, mosques and other institutions to close after suspected cases had been detected at the hotel in the Bethlehem area, the first in the Palestinian territories. (Photo by Ahmad GHARABLI / AFP)

প্রথমবারের মতো ফিলিস্তিনে দুইজন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। অবরুদ্ধ গাজা উপত্যকায় করোনা রোগী পাওয়া গেছে বলে জানায় স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

আনাদলু এজেন্সির খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার গাজা ও মিসরের মধ্যবর্তী রাফা সীমান্ত পারাপারের সময় এই দুই রোগীকে পৃথক করা হয়েছে। আক্রান্ত দুই ব্যক্তি বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন। রোববার এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য কর্মকর্তা ইউসুফ আবো আল-রাইশ বলেন, আক্রান্ত দুইজন সম্প্রতি পাকিস্তান থেকে ফিরেছিল। ওই দুই ব্যক্তির করোনা পরীক্ষা করা হয় এবং ফলাফল পজিটিভ আসে।

আক্রান্ত দুই করোনা রোগী পুরুষ এবং তাদের বয়স যথাক্রমে ৩০ ও ৪০। বর্তমানে তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল বলেও জানান তিনি।

উল্লেখ্য, ইসরাইল ও মিসরের সঙ্গে সীমান্ত বন্ধসহ শুরু থেকেই নানান পদক্ষেপ নিয়েছে ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয়। অপর্যাপ্ত উপকরণ নিয়েই ভাইরাসটির বিরুদ্ধে লড়ছে যুদ্ধবিদ্ধস্ত দেশটি। গাজায় করোনা মহামারি আকারে ছড়িয়ে পড়লে সেখানে মারাত্মক বিপর্যয় নেমে আসবে বলে হুশিয়ারি দিয়েছেন বিশেষজ্ঞরা।









Leave a reply