পটুয়াখালীতে দুটি বাড়ি কোয়ারেন্টাইন ঘোষণা

|

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালীতে করোনা সংক্রমণ সন্দেহে দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছে। পাশপাশি ওই দুই ব্যক্তির দুটি বাড়িকে কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে।

রোববার জেলা প্রশাসক দরবার হলে প্রেস ব্রিফিং এ তথ্য নিশ্চিত করেছে পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী। সন্দেহভাজন ব্যক্তিদের বাড়ি পটুয়াখালী জেলার সদর উপজেলায় বলে তিনি জানান। তবে সঙ্গত কারণে তাদের পরিচয় গোপন রাখা হয়েছে। সন্দেহভাজন ওই দুই ব্যক্তি বর্তমানে পটুয়াখালী সিভিল সার্জনের বিশেষ তত্ত্বাবধানে রয়েছে। তাদের বয়স আনুমানিক পঞ্চাশ বছর।

প্রেস ব্রিফিং এ জানান হয়, সম্প্রতিকালে পটুয়াখালী জেলায় অন্তত সাড়ে ৮ হাজার প্রবাসী আগমণ করেছে। এর মধ্যে অন্তত ২১৬৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের হোম কোয়ারেন্টাইনে নিয়ে আসতে অনুসন্ধান চলছে। এছাড়াও হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত হয়েছেন ৪০২ জন।

পটুয়াখালী সিভিল সার্জন ডাক্তার মোহম্মদ জাহাঙ্গীর আলম বলেন, করোনা সন্দেহে ওই দুই জন বর্তমানে তাদের বিশেষ তত্ত্বাবধানে রয়েছে। পরীক্ষা-নিরীক্ষায় তাদের শরীরে করোনার জীবাণু পাওয়া গেলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।

তিনি জানান, যে দুই জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে তাদের একজন মাদারীপুর এলাকা থেকে এসেছেন অপরজন বিদেশ ফেরত নারী। তিনি জানান, ইতিমধ্যে ওই দুইজনের বাড়িকে কোয়ারেন্টাইন ঘোষণা করা হয়েছে এই কারণে যে, তাদের বাড়িতে স্থানীয় অন্য লোকজন যাতে যাতায়াত করতে না পারে। পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন না হওয়া পর্যন্ত এ অবস্থা থাকবে বলেও তিনি জানান।









Leave a reply