জয়পুরহাটে কোয়ারেন্টাইনে ৬০, আইসোলেশনে ১

|

জয়পুরহাট প্রতিনিধি:
জয়পুরহাটে বিদেশ ফেরত ৬০ জনকে হোম কোয়ারেন্টাইনে এবং ১জনকে আইসোলেশনে রাখা হয়েছে।

রোববার জেলা সিভিল সার্জন অফিসের তথ্যমতে জানা যায়, জেলার কয়েকটি হাসপাতাল মিলে ৩শ’ বেড প্রস্তুত রাখা হয়েছে করোনা রোগীদের জন্য। এদিকে বিদেশ ফেরত দু’জন ব্যক্তি হোম কোয়ারেন্টাইন না মানায় তাদের ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে।

এছাড়া আক্কেলপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ইসমাইল হোসেন (৬০) নামের এক ব্যক্তিকে আইসোলেশনে রাখা হয়েছে।

আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, (২০ মার্চ) শুক্রবার সকালে জ্বর, সর্দ্দি-কাশি ও গলাব্যথায় অসুস্থ্য হয়ে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে চিকিৎসা নিতে আসেন পার্শ্ববর্তী নঁওগা জেলার বদলগাছি বলরামপুর গ্রামের মৃত খেজমত আলীর ছেলে ইসমাইল হোসেন (৬০)।

তিনি প্রবাসী না হলেও তার প্রবাসী জামাতা দেলোয়ার হোসেন ওমান থেকে গত ২০/২২ দিন পুর্বে আক্কেলপুর উপজেলার তিলকপুর বাজারের নিজ বাড়িতে এসেছেন। তার জামাতার সাথে দেখা করার মাধ্যমে তিনি সংক্রমিত হতে পারেন বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।

আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাধেশ্যম আগরওয়াল বলেন, তার শরীরে করোনাভাইরাসের প্রাথমিক লক্ষণগুলো দেখা যাচ্ছে। তিনি করোনা সংক্রমিত হতে পারেন বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে এ কারণে তাকে পর্যবেক্ষণের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন ভবনে স্থাপিত আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।









Leave a reply