ঢাকা-১০: আ’লীগের শফিউলের জয়, ভোটের হার ৫.২৮%

|

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে ১৫ হাজার ৯৫৫ ভোট পেয়ে আওয়ামী লীগ প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ভোট পড়েছে ৫.২৮ ভাগ।

শনিবার (২১ মার্চ) রাত ৮টার দিকে রাজধানীর নিউ মার্কেটের টিচার্স ট্রেনিং কলেজ থেকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয় তাকে। এর ফলাফল ঘোষণা করেন ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জিএম শাহাতাব উদ্দিন।

তিনি জানান, ৩ লাখ ২১ হাজার ২৭৫ ভোটের মধ্যে মোট বৈধ ভোট পড়েছে ১৬,৯৬৫। অর্থাৎ, মাত্র ৫.২৮ শতাংশ ভোট পড়েছে। এরমধ্যে, ১৫ হাজার ৯৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দীন। অন্যদিকে, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী রবিউল আলম রবি পেয়েছেন মাত্র ৮১৭ ভোট।

এর আগে, করোনা আতঙ্কের মধ্যেই ঝুঁকি নিয়ে ভোটগ্রহণ করা হয়েছে। অনেকটা ভোটারবিহীন ছিলো এই নির্বাচন। বিএনপি প্রার্থী রবিউল আলমের অভিযোগ, তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে, নিরাপত্তাহীনতায় কেন্দ্রে আসেনি ভোটাররা। যদিও নির্বাচন কমিশন থেকে হ্যান্ড স্যানিটাইজেশনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল প্রতিটি কেন্দ্রে।

সকালে, লেক সার্কাস স্কুলে অনেক চেষ্টা করেও নিজের ভোট দিতে পারেননি আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন। ওই পর্বে ব্যর্থ হলেও বিকেলে ভোট দিয়ে হতাশা কাটান তিনি। জাতীয় পার্টির প্রার্থীও নানা অভিযোগ করেন এই নির্বাচন নিয়ে।

এদিকে, বিকেলে সংবাদ সম্মেলন করে ভোট প্রত্যাখ্যান করে পুনঃনির্বাচন দাবি করেন বিএনপি প্রার্থী।

উল্লেখ্য, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ছিলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। গত ১ ফেব্রুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচনের জন্য তিনি পদত্যাগ করেন।









Leave a reply