গোপালগঞ্জে বাড়ি ভাঙচুর ও বঙ্গবন্ধুর ছবি ছেড়ার মামলায় উপজেলা ছাত্রলীগ নেতা গ্রেফতার

|

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ:

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাড়ি ভাঙচুর ও জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবি ছেড়ার মামলায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে।

শনিবার দুপুরে ওই ছাত্রলীগ নেতাসহ ৪ জনকে পুলিশ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। গ্রেফতারকৃত অপর ৩ জন হলেন, একই উপজেলার শ্রীরামকান্দি গ্রামের জুয়েল শরীফ, শফিক ও জামাল খা।

জানা গেছে, গতকাল শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ তার লোকজন শ্রীরামকান্দি গ্রামের হানিফ খার বাড়ি ভাঙচুর করেন। এ ঘটনার প্রেক্ষিতে হানিফ টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখের শরণাপন্ন হন এবং তার কাছে বিচার চাইতে যান।

এ সময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন খোকনসহ তার দলবল নিয়ে সেখানে হামলা চালায়।
এ সময় ১৭ মার্চ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেনের অফিসের কাছে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারেও হামলা চালায় ওই ছাত্রলীগ নেতা। সেখানে বঙ্গবন্ধুর বেশ কয়েকটি ছবি ছিড়ে
ফেলা হয় বলে অভিযোগ রয়েছে।

এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাই ইকবাল হোসেন শেখ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ১১ জনকে আসামি করে টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করেন।

এর আগে, একই উপজেলার শ্রীরামকান্দি গ্রামের হানিফ খা তার বাড়ি ভাঙচুরের ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ৮ জনের নামে টুঙ্গিপাড়া থানায় আরেকটি মামলা করেন। এ দু’টি পৃথক মামলায় পুলিশ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ৪ জনকে গ্রেফতার করে পুলিশ।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানিয়েছেন, এ ঘটনায় অভিযুক্তদের নামে পৃথক দু’টি মামলা হয়েছে। এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।









Leave a reply