মুয়াজ্জিন নিয়োগে বিরোধ, নিহত ১

|

পাবনা প্রতিনিধি: পাবনায় মসজিদের নতুন মুয়াজ্জিন নিয়োগ নিয়ে কথা কাটাকাটির জেরে প্রতিপক্ষের মারপিটে আহত ইয়াসিন প্রামানিক (৫০) মারা গেছেন। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত ইয়াসিন সদর উপজেলার ভজেন্দ্রপুর
গ্রামের মৃত রাজাই প্রামানিকের ছেলে।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, ভজেন্দ্রপুর গ্রামের মসজিদের মুয়াজ্জিন অসুস্থ হওয়ায় কিছুদিন ধরে আযান দিচ্ছিলেন এক বয়স্ক ব্যক্তি। তার উচ্চারণে কিছু ভুল থাকায় তাকে বাদ দিয়ে নতুন মুয়াজ্জিন নিয়োগ দিতে বলেন ইয়াসিন প্রামানিকসহ স্থানীয়রা। কিন্তু মসজিদ কমিটির সভাপতি ইমান আলী মন্ডল নতুন মুয়াজ্জিন নিয়োগ দেয়া হবে না বলে জানান।

এ নিয়ে শুক্রবার জুমআ’র নামাজের পর ইমান আলী মন্ডলের সাথে ইয়াসিন প্রামানিকের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ইমান আলী মন্ডলের লোকজন ইয়াসিন প্রামানিককে বেধরক মারপিট করে। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসকরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে মারা যায় ইয়াসিন।

খবর পেয়ে শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ। রাজশাহী মেডিকেলে ময়না তদন্ত শেষে মরদেহ বাড়িতে আনা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply