করোনা আতঙ্কের মধ্যেই তিন আসনে ভোটগ্রহণ শুরু

|

ঢাকা-১০ আসনের উপনির্বাচন আজ। করোনা আতঙ্কের মধ্যে ঝুঁকি নিয়েই ভোট গ্রহণ করা হচ্ছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

সকালে ধানমন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ঢাকা-১০ উপ নির্বাচনে বিএনপি প্রার্থী রবিউল আলম। এসময় নির্বাচনের নামে প্রহসন হচ্ছে জানিয়ে বিএনপি প্রার্থী বলেন, ৮০ শতাংশ কেন্দ্রে বিএনপির এজেন্ট বের করে দেয়া হয়েছে। আইনশৃঙ্খলাবাহিনী আওয়ামী লীগ নেতাকর্মীদের সাথে একাকার হয়ে গেছে। এসময় ৫০ জন কর্মী আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন বলেন জানান তিনি।

আর আওয়ামী লীগের প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, করোনা আতঙ্কে আমরা সভা-সমাবেশ সীমিত আকারে করেছি। তবুও ভোটারদের স্বতঃস্ফুর্ত সাড়া পাওয়া যাচ্ছে। তবে বিএনপি প্রার্থীর অভিযোগ অস্বীকার করেন তিনি।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে এই আসনের মোট ১১৭টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে। বুথ সংখ্যা ৭৭৬। মোট ভোটার রয়েছে ৩ লাখ ১২ হাজার ২৮১ জন। মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ঢাকা-১০ আসন ছাড়াও আজ গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

গাইবান্ধা-৩ আসনে ১৩২ কেন্দ্রে ভোট দেবেন ৪ লাখ ৩৫ হাজারের বেশি ভোটার। আর বাগেরহাট-৪ আসনের ১৪৩ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ৩ লাখ ১৬ হাজারে বেশি ভোটার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply