শেষ হলো ‘সুলতান মেলা’

|

‘সুলতান স্বর্ণ পদক’ প্রদানের মধ্য দিয়ে দেশ বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে নড়াইলে অনুষ্ঠিত ১০ দিনব্যাপী সুলতান মেলা শেষ হলো আজ ।

এ বছর ‘সুলতান স্বর্ণ পদক’ পেয়েছেন ভাস্কর শিল্পী বীরঙ্গনা ফেরদৌসি প্রিয়ভাষিণী। সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের ‌‌‍‍‘সুলতান মঞ্চে’ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার ‘সুলতান পদক’ প্রদান করেন। অসুস্থ থাকায় তার পক্ষে পদক গ্রহণ করেন সৈয়দ হাসান শিবলী।

গত ২৬ ডিসেম্বর বিকালে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৩তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হয়। ১০ আগস্ট বরেন্য এই শিল্পীর জন্মদিন হলেও শোকের মাসের কারণে ২০০৩ সাল থেকে শীতকালে এই
‘সুলতান মেলা’ অনুষ্ঠিত হয়ে আসছে।

সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক ড. সুশান্ত অধিকারী, সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস প্রমুখ।

যমুনা অনলাইন: আরএস

 









Leave a reply