করোনা সতর্কতায় বন্ধ দৌলতদিয়া যৌনপল্লী, প্রত্যেকে পাবেন ৩০ কেজি চাল ও ২ হাজার টাকা

|

রাজবাড়ী প্রতিনিধি:

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকিতে থাকায় রাজবাড়ীর দৌলতদিয়া যৌনপল্লীতে ২০ দিনের জন্য যেকোন প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে পুলিশ প্রশাসন।

শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা থেকে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়। নিষেধাজ্ঞা চলাকালীন যৌনপল্লীর যৌনকর্মীদের প্রত্যেককে খাদ্য নিরাপত্তা হিসেবে ৩০ কেজি চাল ও নগদ ২ হাজার করে টাকা প্রদান করা হবে।

রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন, এ পল্লীতে বিভিন্ন স্থান থেকে খদ্দের আসা-যাওয়া করে। যে কারণে করোনাভাইরাসের ঝুঁকিতে রয়েছে দৌলতদিয়া যৌনপল্লীর যৌনকর্মীরা। যৌনকর্মীদের খাদ্যের ব্যবস্থা না থাকায় এই কয়দিন যৌনপল্লী বন্ধ করতে পারিনি। কিন্তু এখন চাল ও নগদ টাকা বরাদ্দ পাওয়ায় শুক্রবার (২০ মার্চ) সন্ধ্যা ৬ টা থেকে সাধারণ মানুষের প্রবেশাধিকার বন্ধ ঘোষণা করা হয়েছে আগামী ৯ এপ্রিল পর্যন্ত। ৯ এপ্রিলের পর পরিবেশ বুঝে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজবাড়ীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মাদ আশেক হাসান জানান, যৌনকর্মীদের খাদ্য নিরাপত্তার ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় বিশেষ বরাদ্দ দিয়েছে। যতদিন যৌনপল্লী বন্ধ থাকবে সেই কয়দিনের জন্য প্রত্যেক যৌনকর্মীকে ৩০ কেজি চাল ও নগদ ২ হাজার টাকা করে দেয়া হবে।

দৌলতদিয়া অসহায় নারী ঐক্য সংগঠন এর সভানেত্রী ঝুমুর বেগম জানান,পুলিশ প্রশাসনের এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন দৌলতদিয়ার যৌনকর্মীসহ সাধারণ মানুষ।









Leave a reply